জিহাদের মৃত্যুর ক্ষতিপূরণ না দেয়ায় আদালত অবমাননার রুল

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

নলকূপের পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রায় ৯০ দিনের মধ্যে বাস্তবায়ন না করায় আদালত অবমাননার রুল জারি করা হয়েছে।

রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মদ খান এবং ফায়ার সার্ভিসের পরিচালক মেজর একেএম শাকিল নেওয়াজকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আগামী দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. আব্দুল হালিম। পরে তিনি যুগান্তরকে জানান, হাইকোর্টের একটি বেঞ্চ শিশু জিহাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছিলেন। কিন্তু সেই নির্দেশনা মোতাবেক ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ না দেয়ায় গত ২২ জানুয়ারি বিবাদীদের প্রতি একটি আইনি নোটিশ পাঠিয়েছিলাম। কিন্তু ওই নোটিশ পাওয়ার পরও কোনো জবাব না পাওয়ায় তাদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করি। আদালত শুনানি নিয়ে রুল জারি করেছেন।

এর আগে গত ২২ জানুয়ারি পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রায় ৯০ দিনের মধ্যে বাস্তবায়ন না করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। শিশু জিহাদের পরিবারের পক্ষ থেকে ব্যারিস্টার মো. আব্দুল হালিম এ নোটিশ পাঠান।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মদ খান এবং ফায়ার সার্ভিসের পরিচালক মেজর একেএম শাকিল নেওয়াজকে নোটিশটি পাঠানো হয়।

পূর্ববর্তী নিবন্ধনরসিংদীতে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১২০তম এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন
পরবর্তী নিবন্ধনেপালের বাণিজ্য মেলায় প্রশংসিত ওয়ালটন