জিয়া, এরশাদ ও খালেদার জন্ম বাংলাদেশে হয়নি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জিয়াউর রহমান, এইচ এম এরশাদ কিংবা খালেদা জিয়ার জন্ম বাংলাদেশে হয়নি। তারা এই মাটির সন্তান নন। এ পর্যন্ত যারা বাংলাদেশে রাষ্ট্র ক্ষমতায় এসেছেন, তাদের মধ্যে কেবল আমি এবং আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই এ মাটির সন্তান।

ইতালি সফররত প্রধানমন্ত্রী আওয়ামী লীগের ইতালি শাখা আয়োজিত এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন। আজ বুধবার রোমের পার্কো দে প্রিন্সিপি গ্র্যান্ড হোটেলে এ অনুষ্ঠান হয়।

প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান বিহারে, এরশাদ কোচবিহারে ও খালেদা জিয়া শিলিগুড়িতে জন্মগ্রহণ করেন। আপনারা যদি খেয়াল করে দেখেন, তাহলে দেখতে পাবেন, আমি এবং বঙ্গবন্ধু ছাড়া আর কেউই বাংলাদেশের মাটির সন্তান নয়।

প্রধানমন্ত্রী বলেন, যেহেতু আমাদের মাটির টান আছে, সেজন্য আমাদের একটা কর্তব্যবোধও আছে। বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতেই হবে। সেই কথা চিন্তা করেই আমরা প্রতিটি পদক্ষেপ নিচ্ছি।

শেখ হাসিনা বলেন, বিশ্বের যেকোনো জাতির সঙ্গে প্রতিযোগিতা করে এগিয়ে যাওয়ার সক্ষমতা বাংলাদেশ অর্জন করেছে। আমাদের আর কেউ পেছনে টানতে পারবে না। আমরা সামনে এগিয়ে যাব।

এছাড়া প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে তার সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সরকার প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা করেছে, যাতে করে বিদেশ গমনেচ্ছুদের জন্য ঘর-বাড়ি ভিটে-মাটি বিক্রি করতে না হয়।

প্রধানমন্ত্রী বলেন, সরকার সারাদেশে ৫ হাজার ৮শটি ডিজিটাল সেন্টার গড়ে তুলেছে; যার মাধ্যমে বিদেশে গমনেচ্ছুরা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে তাদের নাম নিবন্ধন করতে পারেন।

তিনি বলেন, আমরা যাতে প্রত্যেক উপজেলার থেকে কমপক্ষে এক হাজার লোককে বিদেশে পাঠাতে পারি সেজন্য উদ্যোগ নিয়েছি। আমরা তাদের জন্য স্মার্ট কার্ড দিচ্ছি।

এর আগে মেশিন রিডেবল পার্সপোর্ট (এমআরপি) দেওয়ার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এখন ই-পাসপোর্টের যুগ চলছে। আমরা এরই মধ্যে ই-পাসপোর্ট প্রদান কর্মসূচি শুরু করেছি। যাতে কেউ জালিয়াতির শিকার না হয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, আওয়ামী লীগের ইতালি শাখার সভাপতি হাজী মোহাম্মাদ ইদ্রিস ফারাজি ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল এবং প্রবাসী বাংলাদেশিদের পক্ষে হোসনে আরা বেগম অনুষ্ঠানে বক্তৃতা করেন। এছাড়া স্থানীয় আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতারাসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত বিপুলসংখ্যক নেতাকর্মী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্র, ইসরাইল ও আমিরাতের গোপন বৈঠক ফাঁস!
পরবর্তী নিবন্ধস্বামীকে অশ্লীল ভিডিও দেখতে বাধ্য করলেন ডাক্তার স্ত্রী! এরপর…