জামালগঞ্জে সরকারি ভূমিতে আ‘লীগ নেতার বিলাসবহুল বাড়ি

নুর উদ্দিন, সুনামগঞ্জ : উপজেলা পরিষদের ভূমি দখল করে বিলাসবহুল বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছেন সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা আ‘লীগের সভাপতি মোহাম্মদ আলী। তিনি দলীয় ক্ষমতার দাপটে জামালগঞ্জ উপজেলা পরিষদের ভূমিতে বাড়ি নির্মাণ করে বেআইনী ভাবে বসবাস করে আসছেন। অবৈধ ভাবে তৈরি বিলাসবহুল বাড়ি উচ্ছেদে জেলা প্রশাসক বরাবরে গত মঙ্গলবার লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলার ভীমখালী ইউনিয়নের মানিগাঁও গ্রামের শাহ মো. আবুল কাশেম।
অভিযোগ সূত্রে জানা যায়, জামালগঞ্জের কামলাবাজ মৌজার এসএ খতিয়ান নং ৮৩২, এসএ ৩৭৬১ দাগের ০. ১৬ একর ভূমি এল এ কেইস নং ০১/৬৫-৬৬ মূলে টিডিসি, জামালগঞ্জ এর নামে অধিগ্রহন করা হয়। যথারীতি তাহা গ্রেজেট ও প্রকাশিত হয়েছে। সেই সাথে ১২৯৫নং নামজারি খতিয়ানে সৃজন করা হয়েছে। যা এসএ ৩৭৬১ দাগের ভূমি উপজেলা পরিষদের অধিগ্রহনকৃত হওয়ায় ভূমি মোকাদ্দমা নং ০৬/২০০৫ মূলে উপজেলা পরিষদের নামে রেকর্ড সংশোধন করা হয়েছে। উপজেলা পরিষদ দখলকার থাকিয়া ভূমি উন্নয়ন করও পরিশোধ করে আসছে।
স্থানীয়রা জানান, জামালগঞ্জ সদরের বাসিন্দা মৃত আব্দুল লতিফ তালুকদারের ছেলে বর্তমান উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী একজন ধণাঢ্য ও প্রভাবশালী লোক হওয়ায় সরকারি ভূমিতে বেআইনি ভাবে অভিজাত ভবন নির্মাণ করে দখল করে রেখেছেন।
এ বিষয়ে মোহাম্মদ আলীর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও পাওয়া যায়নি। জেলা প্রশাসনের দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শফিউল আলম বলেন, তদন্তে অভিযোগটি সত্য প্রমাণিত হলে প্রযোজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধমন্ত্রিসভায় পুনঃবিন্যাস, ডা. মুরাদ স্বাস্থ্য থেকে তথ্যে
পরবর্তী নিবন্ধবিনিয়োগসীমা সংশোধনে শেয়ারবাজারে বড় উত্থান