জাবালে নূরের রুট পারমিট বাতিল

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল করেছে বিআরটিএ। পরিবহনটির লাইসেন্স বাতিলেন প্রক্রিয়াও চলছে। বিআরটিএর মুখপাত্র এসব তথ্য জানিয়েছেন।

গত রোববার কুর্মিটোলা হাসপাতালের সামনে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিব নামে দুই শিক্ষার্থীর প্রাণ কেড়ে নেয় এ পরিবহন, আহত হয় আরও ১২ জন। এ ঘটনায় নিহত মিমের বাবা জাহাঙ্গীর ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।সোমবার পরিবহনটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এএইচএম নোমান গণমাধ্যমকে জানান, শিক্ষার্থী নিহতের ঘটনার সমাধান না হওয়া পর্যন্ত জাবালে নূরের কোনো গাড়ি চলবে না।

তিনি বলেন, আমরা প্রশাসনের সঙ্গে কথা বলছি। যেহেতু নিহত একজনের বাবা মামলা করেছে, তাই প্রশাসনের মাধ্যমে আমরা নিহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। ঘটনার সমাধান না হওয়া পর্যন্ত জাবালে নূরের কোনো গাড়ি চলবে না।

আব্দুল্লাহপুর-মিরপুর ও মিরপুর-নতুন বাজার রুটে জাবালে নূর পরিবহনের ৬০টি গাড়ি চলে। অভিযোগ রয়েছে, গাড়িগুলো সিটিং ভাড়া নিলেও তারা লোকাল বাসের মতো চলে। এছাড়া তাদের সর্বনিম্ন ভাড়া হচ্ছে ২৫ টাকা। বেপরোয়া গাড়ি চালানো, যেখানে-সেখানে পার্কিং, ওভারটেকিং সবই প্রভাবের সঙ্গেই করে জাবালে নূর পরিবহনের চালকরা।

বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় বুধবার চতুর্থ দিনের মতো রাস্তায় নেমেছেন সাধারণ শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীদের চাপের মুখে বিআরটিএ এ সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়া গত ৩১ জুলাই বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সড়ক দুর্ঘটনা এড়াতে গণপরিবহনের ফিটনেস যাচাইয়ে বিশেষজ্ঞদের দিয়ে ১৫ সদস্যের একটি কমিটি গঠনের নির্দেশ দেন।

একই সঙ্গে ফিটনেসবিহীন যান চলাচল বন্ধের নির্দেশ কেন দেয়া হবে না এবং ফিটনেসবিহীন যান চলাচল বন্ধে বিবাদীদের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েও রুল জারি করেছেন উচ্চআদালত।

সড়ক ও সেতু সচিব, স্বরাষ্ট্র সচিব, বিআরটিএর চেয়ারম্যান, সড়ক নিরাপত্তা বিভাগের পরিচালকসহ ছয়জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ৩৬তম বিসিএসে নিয়োগ পেলেন ২২০২ জন
পরবর্তী নিবন্ধশিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক : কাদের