জানলে মহিউদ্দিন চৌধুরীর স্ত্রীকে সম্মান দিতাম: কাদের

 পপুলার২৪নিউজ প্রতিবেদক :

চট্টগ্রাম বিভাগীয় ছয় সাংগঠনিক জেলার প্রতিনিধি সভার মঞ্চ থেকে প্রয়াত মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রীকে নামিয়ে দেওয়ার ঘটনাটি জানতেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ঘটনাটি তিনি জেনেছেন চট্টগ্রাম থেকে চলে আসার সময় বিমানবন্দরে। তিনি যদি বিষয়টি জানতেন, তাহলে মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হিসেবে অবশ্যই তাকে সেই সম্মান দিতেন।

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে আলাপকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তিনি সড়ক ভবনে অন্য একটি অনুষ্ঠানে ছিলেন। সেখান থেকে তিনি যখন ওই অনুষ্ঠানে যোগ দেন, তখন কেউ তাকে এ ধরনের ঘটনার কথা জানায়নি। তিনি যখন বিমানবন্দরে যান, তখন তাকে এ ঘটনা জানানো হয়। এরপর তিনি এ বিষয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীনকে জিজ্ঞেস করেন। নাছির উদ্দীন জানিয়েছেন, তিন জেলার সভাপতি, সাধারণ সম্পাদকেরা বৈঠক করে ঠিক করেছেন মঞ্চে কে কে বসবেন এবং কোন ক্যাটাগরিতে বসবেন। সেই নির্ধারিত ক্যাটাগরিতে তিনি (হাসিনা মহিউদ্দিন) ছিলেন না। তিনি চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী। এই ক্যাটাগরির কেউ বসেনি। তবে তখন ঘটনাটি জানলে হাসিনা মহিউদ্দিনকে মঞ্চে বসার সুযোগ দিতেন বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, হাসিনা মহিউদ্দিন মঞ্চে বসতে চাইলে অবশ্যই তাকে অ্যালাও করতাম। বিষয়টি আমার জানা ছিল না।

ছয় জেলার প্রতিনিধি সভা মঞ্চ থেকে হাসিনা মহিউদ্দিন ছাড়াও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম এবং কৃষি সম্পাদক আহমদুর রহমান সিদ্দিকীকে নামিয়ে দেন নাছির। মঞ্চ থেকে নামিয়ে দেওয়ার ঘটনার পর রোববার রাতে আওয়ামী লীগের এক দল নেতা-কর্মী চট্টগ্রাম নগরীতে নাছিরের বিরুদ্ধে বিক্ষোভ করেন।

আরেক প্রশ্নের জবাবে পরীক্ষায় জালিয়াতির ঘটনায় নরসিংদীর সংরক্ষিত মহিলা আসনের সাংসদ নুসরাত তামান্না ওরফে বুবলীর বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, দলের পরবর্তী কার্যনির্বাহী কমিটির সভায় বিষয়টি আলোচনা করা হবে। তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হতে পারে।

সাংসদ নুসরাত তামান্নার বিরুদ্ধে অভিযোগ, তিনি উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ প্রোগ্রামের পরীক্ষার্থী ছিলেন। কিন্তু তার হয়ে অন্যরা পরীক্ষা দিয়েছেন। তিনি এ ঘটনায় ধরা পড়ার পর তার সব পরীক্ষা ও নিবন্ধন বাতিল করেছে উম্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চলমান শুদ্ধি অভিযান দলের পাশাপাশি অন্যান্য সেক্টরেও হচ্ছে এবং হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, দলে যেমন নজরদারি আছে, তেমনি প্রশাসনেও নজরদারি আছে। যাদের বিরুদ্ধে অভিযোগ, তা যদি তদন্তে প্রমাণিত হয়, তাহলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধঅতিরিক্ত ডিআইজি হলেন ৮ এসপি
পরবর্তী নিবন্ধআজিজ মোহাম্মদের ভাতিজাসহ ৩ জনের বিরুদ্ধে মামলা