জাতীয় সংসদের হুইপ আতিককে দুদকে তলব

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শেরপুর-১ আসনের সরকারদলীয় এমপি ও সংসদের হুইপ আতিউর রহমান আতিককে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের পক্ষ থেকে পাঠানো নোটিশে আতিককে আগামী ১৭ এপ্রিল সকালে অনুসন্ধানকারী কর্মকর্তার সামনে হাজির হয়ে জবানবন্দি দিতে বলা হয়েছে। অভিযোগটি অনুসন্ধান করছে দুদকের উপপরিচালক কেএম মেসবাহউদ্দিন।

এমপি আতিকের বিরুদ্ধে প্রায় দেড় বছর ধরে দুদকে অনুসন্ধান চলছে। তার অনুসন্ধানে তিনজন অনুসন্ধানকারী কর্মকর্তাও বদল হয়েছেন। কিন্তু এত দিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ করা হয়নি। অনুসন্ধান শুরুর প্রায় দেড় বছর পর তাকে নোটিশ করা হলো।

এমপি আতিউর রহমান আতিকের বিরুদ্ধে দুদকের কাছে থাকা অভিযোগ হচ্ছে, তিনি এমপি হওয়ার পর বড়দাগে অর্থশালী হয়েছেন। তিনি গ্রামে ৩০ একর জমির উপর বাগানবাড়ি করেছেন, ঢাকার বসুন্ধরা ও বনশ্রীতে দুটি প্লট, গুলশানে দুটি ফ্ল্যাট, নামে-বেনামে শতকোটি টাকার সম্পদ গড়েছেন।

অভিযোগে আরও বলা হয়, তিনি নিয়োগ বাণিজ্য, টিআর-কাবিখা ও স্কুল-কলেজের এমপিও থেকে মোটা অঙ্কের অর্থ নিয়েছেন। এসব অভিযোগের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে মনে করছে দুদক। সে কারণেই তলব করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএবারের ঢাকা লিগ ছিল আমার কাছে স্মরণীয় : মাশরাফি
পরবর্তী নিবন্ধমেয়েরা জিন্স পরলে সন্তান হিজড়া হতে পারে!