জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক পীর হাবিবের জানাজা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

জ্যেষ্ঠ সাংবাদিক ও বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের প্রথম নামাজে জানাজা জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১টায় এই নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, মনঞ্জুরুল আহসান বুলবুলসহ সাংবাদিক নেতারা।

এসময় জাতীয় প্রেস ক্লাবে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। তিনি বলেন, ‘আমাদের প্রিয় মানুষকে আনুষ্ঠানিক বিদায় জানাচ্ছি ঠিকই। কিন্তু পীর হাবিব ভাই আমাদের মনে থাকবেন। তিনি সাহসী মানুষ ছিলেন। একজন সাহসী সাংবাদিক ছিলেন। তিনি তার লেখনীতে বেঁচে থাকবেন। আমরা তার অপ্রকাশিত লেখাগুলো প্রকাশের ব্যবস্থা করবো।’

পীর হাবিবুর রহমানের ছেলে ব্যারিস্টার আনাফ ফাহিম অন্তর বলেন, ‘বাবা চলে গেছেন। আমরা আজ অসহায় হয়ে পড়েছি। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।’

এর আগে বেলা সাড়ে ১১টায় পীর হাবিবুর রহমানের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। সেখানে প্রয়াত এ সাংবাদিককে শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ৮ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পীর হাবিবুর রহমান। তার বয়স হয়েছিল ৫৮ বছর।

পূর্ববর্তী নিবন্ধ‘প্রেমের লাড্ডু’ নিয়ে এলেন দুই মির্জা
পরবর্তী নিবন্ধলতা মঙ্গেশকর নেই পৃথিবীতে, এটা ভাবাই যায় না: সাবিনা ইয়াসমিন