`জাতি হিসেবে বিশ্বের দরবারে আমাদের মাথা উঁচু করে চলতে হবে’

কক্সবাজার প্রতিনিধি : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, দেশের উন্নয়ন-অগ্রগতির নেতৃত্ব দিচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। তারই হাত ধরে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ। এ ধারা টিকিয়ে রাখতে আমাদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আত্মমর্যাদার সঙ্গে আরও সামনে এগোতে হবে। একটি বিজয়ী জাতি হিসেবে বিশ্বের দরবারে আমাদের মাথা উঁচু করে চলতে হবে।

বুধবার (৯ মার্চ) দুপুরে কক্সবাজার শহরে পর্যটন মোটেল উপলের জারা কনভেনশন সেন্টারে জেলা আওয়ামী লীগ আয়োজিত তৃণমূল প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুবুল আলম হানিফ বলেন, ‘বাংলাদেশের অস্তিত্বের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক। এ সম্পর্ক চিরকালের। ইচ্ছা করলেই কেউ তা মুছে ফেলতে পারবে না। আওয়ামী লীগকে যারা নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করেছিল, তারাই বরং নিশ্চিহ্ন হয়েছে। জনগণ তাদের ইতিহাসের কাঠগড়ায় দাঁড় করিয়েছে।’

তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনাকে কারা ভূলুণ্ঠিত করতে চায়, কারা স্বাধীনতাবিরোধীদের গাড়িতে পতাকা তুলে দিয়েছিল, এখনো কারা স্বাধীনতাবিরোধীদের পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে তা দেশবাসী জানে।’

সভায় সাংগঠনিক রিপোর্ট পেশ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরমেয়র মুজিবুর রহমান।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে সভার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধইউক্রেন থেকে ৯ বাংলাদেশিকে উদ্ধার, নরেন্দ্র মোদীকে ধন্যবাদ প্রধানমন্ত্রীর
পরবর্তী নিবন্ধহাইকোর্টে ১১টি অবকাশকালীন ডেথ রেফারেন্স বেঞ্চ গঠন