জন্মদিনে মায়ের হাতের রান্নার প্রশংসা করলেন জয়

পপুলার২৪নিউজ ডেস্ক :

আজ শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৪৮তম জন্মদিন।

জন্মদিন নিয়ে জয় তার নিজের ভেরিফায়েড ফেসবুক লিখেন, আমার মায়ের হাতের সব রান্নাই আমার পছন্দ।

এ সময় তার জন্মদিনে যারা শুভেচ্ছা জানিয়েছেন তিনি তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

স্ট্যাটাসে সজীব ওয়াজেদ জয় লিখেছেন, ‘আমার জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ। এখন আমার পরিবারের সাথে সময় কাটাচ্ছি। মা জিজ্ঞেস করছিলো আমার জন্য কি রান্না করবে। খাওয়া দাওয়ার ব্যাপারে আমি খুঁতখুঁতে না, মা’র হাতের সকল রান্নাই আমার পছন্দ।’

জানা গেছে, সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে গণভবনে আজ তেমন কোনো আনুষ্ঠানিক কর্মসূচি নেই। তবে ঘরোয়া পরিবেশে তার জন্মদিনের কেক কাটা হবে। এ অনুষ্ঠানে মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও পরিবারের অন্য সদস্যরা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই ঢাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র জয় জন্ম নেন। দেশ স্বাধীনের পর তার নাম রাখেন নানা শেখ মুজিবুর রহমান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার সময় মা ও বাবার সঙ্গে জার্মানিতে ছিলেন জয়।

পরে তিনি মায়ের সঙ্গে রাজনৈতিক আশ্রয়ে ভারত চলে যান। তার শৈশব ও কৈশোর কাটে ভারতে। সেখানকার লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক করেন তিনি। পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

সজীব ওয়াজেদ জয়ের ফেসবুক থেকে নেয়া

২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন যুক্তরাষ্ট্র প্রবাসী সজীব ওয়াজেদ জয়। তাদের একটি মেয়ে সন্তান রয়েছে।

লেখাপড়া করা অবস্থায় রাজনীতির প্রতি অনুরক্ত থাকলেও জয় সক্রিয় রাজনীতিতে নাম লেখান ২০১০ সালে।

পূর্ববর্তী নিবন্ধরাজধানীতে ‘শিল্পের শহর ঢাকা’র পারফরমেন্স আর্ট কার্যক্রম শুরু
পরবর্তী নিবন্ধবিএনপি-জামায়াতের প্রতি দেশবাসীর আস্থা নেই : প্রধানমন্ত্রী