ছুটির দিনে রাজধানীতে গাড়ির চাপ কম

নিজস্ব প্রতিবেদক:

শুক্রবার ছুটির দিন হওয়ায় চলমান বিধিনিষেধের অন্যান্য দিনের তুলনায় নগরীর রাস্তায় গাড়ির চাপ বেশ কম। দেখা যায়নি অফিসগামী মানুষের ছোটাছুটি।

তারপরও নগরীতে আজ যত ব্যক্তিগত গাড়ি চলছে, চলমান কঠোর বিধিনিষেধের শুরুর দিকে এত গাড়ি ছিল না। আর গত দুই শুক্রবার আগে শুরু হওয়া এই বিধিনিষেধের প্রথম দিনে নগরীতে গাড়ির দেখাই মেলেনি খুব একটা। এরপর দিন যত গেছে, বেড়েছে গাড়ির চাপ।

শুক্রবার সরেজমিনে রাজধানীর রামপুরা, মালিবাগ, মৌচাক, শান্তিনগর ও কাকরাইল এলাকায় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

আজ রাজধানীর চেকপোস্টগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর ঢিলেঢালা ভাব দেখা গেছে। রামপুরা চেকপোস্টে কিছু পুলিশ সদস্য থাকলেও সব গাড়ি কোনো ধরনের বাধা ছাড়াই বেরিয়ে যাচ্ছিল।

এদিকে ছুটির দিনে বাজার এলাকাগুলোতে মানুষের বেশ ভিড় দেখা গেছে। সকাল থেকেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বেরিয়েছেন অনেকে।

এর আগে গতকাল (বৃহস্পতিবার) করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ও মৃত্যুরোধে চলমান লকডাউন আরও পাঁচদিন বাড়ানো হলেও রাজধানীর সড়কের দৃশ্য ছিল ভিন্ন। কাগজে-কলমে লকডাউন চললেও সড়ক-মহাসড়কে ছিল যানবাহনের দীর্ঘ সারি। যদিও ছুটির দিন হওয়ায় কারণে আজ সে অবস্থা কিছুটা ব্যতিক্রম।

সরকারি নির্দেশনা অনুযায়ী, গত ২৩ জুলাই থেকে শুরু হওয়া কঠোর বিধিনিষেধ বৃহস্পতিবার (৫ আগস্ট) শেষ হওয়ার কথা ছিল। তবে সংক্রমণ ও মৃত্যু না কমায় বিধিনিষেধের সময়সীমা আরও পাঁচদিন বাড়ানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটিকা নিয়ে সরকার যা বলেছে তার উল্টো হচ্ছে : রিজভী
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকর করব: আইনমন্ত্রী