ছাড়া পেলেন ইসরায়েলের প্রাক্তন প্রধানমন্ত্রী

 পপুলার২৪নিউজ ডেস্ক:

দুর্নীতির অভিযোগে কারারুদ্ধ ইসরায়েলের সাব্কে প্রধানমন্ত্রী এহুদ ওলমার্ট প্যারোলে মুক্তি পেয়েছেন। রবিবার ভোরে তিনি জেল থেকে ছাড়া পান। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে এবিসি নিউজ।

দুর্নীতির অভিযোগে ২৭ মাসের কারাদণ্ড দেয়া হয় ৭১ বছর বয়সী ওলমার্টকে। ১৬ মাস জেলে থাকার পর রবিবার প্যারোলে মুক্তি পান তিনি। কারাগার থেকে বের হওয়ার পর ইসরায়েলের নিরাপত্তা রক্ষরী তাকে নিজ বাড়িতে পৌঁছে দেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট কারাগারের মুখপাত্র।

মুক্তি পেলেও এহুদ ওলমার্ট দেশ ত্যাগ করতে পারবেন না। প্যারোলের শর্ত হিসেবে তাকে স্বেচ্ছাসেবামূলক কাজ করতে হবে। মাসে দুই বার পুলিশের কাছে হাজিরা দিতে হবে এবং কোনো সাক্ষাৎকার দিতে পারবেন না।

২০০৬ সালে ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন এহুদ ওলমার্ট। তার আগে তিনি জেরুজালেমের মেয়র ও বাণিজ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন। ওই সময় জেরুজালেমের একটি কোম্পানির কাছ থেকে ঘুষ গ্রহণ ও বিচারকাজে বাধা দেয়ায় ২০১৪ সালে তাকে অভিযুক্ত করা হয়।

প্রথম রায়ে ওলমার্টের ছয় বছর কারাদণ্ড হয়। পরে তা কমিয়ে আনা হয়। এহুদ ওলমার্টই দেশটির প্রথম সাবেক প্রধানমন্ত্রী যাকে দুর্নীতির মতো গুরুতর অভিযোগে কারাভোগ করতে হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিরাজগঞ্জের তাড়াশে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধতাইজুলের হ্যাটট্রিকের বিশ্ব রেকর্ডে শ্রীলঙ্কার হাসারাঙ্গা