ছাত্রলীগের কার্যক্রমের সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই

নিউজ ডেস্ক

ছাত্রলীগের কমিটিতে পদ থাকার বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন সদ্য প্রকাশিত ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক এস এম ফরহাদ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, কবি জসীম উদ্দীন হল এবং সমাজকল্যাণ ইনস্টিটিউট ছাত্রলীগের কোনো কর্মসূচি ও কার্যক্রমের সাথে আমার (এস এম ফরহাদ) কোনো সম্পৃক্ততা নেই।

ছাত্রলীগের কোনো পদ-পদবীর জন্য কোনো সিভি আমি কখনো কাউকে দিইনি। কখনো আমি নিজেকে ছাত্রলীগ হিসেবে কোনো মাধ্যমে পরিচয়ও দেইনি।
তিনি বলেন, হল বা বিভাগের কমিটিতে কাকে রাখা হবে, সেটা সংশ্লিষ্ট ছাত্রলীগের সিদ্ধান্ত। সেখানে আমাকে কেন জড়ানো হচ্ছে, যেখানে আমি তাদের কার্যক্রমের সাথে কোনভাবেই সম্পৃক্ত নই।

‘বরং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে অতীতের সকল আন্দোলন-সংগ্রামে আমি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছি। আমাকে ছাত্রলীগের সঙ্গে জড়ানোর বিষয়টিকে ফ্যাসিবাদবিরোধী আন্দোলনের স্পিরিট নষ্ট করার একটি অপচেষ্টা বলে আমি মনে করি। ’

তিনি আরও বলেন, হল বিতর্ক সংসদের সভাপতি ও বিভাগের বিতর্ক সংসদের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকালীন বিতর্কের বিভিন্ন আয়োজনে ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সঙ্গে আমার উপস্থিত থাকার ছবি সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে। এগুলোর সবগুলোই ছিল বিতর্ক ক্লাব সংশ্লিষ্ট আয়োজন। কোনো রাজনৈতিক আয়োজন নয়।

উল্লেখ্য, ২০২২ সালের নভেম্বরে প্রকাশিত ছাত্রলীগের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের যুগ্ম সাধারণ সম্পাদক পদে এস এম ফরহাদের নাম রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে: আইজিপি
পরবর্তী নিবন্ধবিকল্পধারা বাংলাদেশের জাতীয় নির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষণা