ছাতকে বাঁশের খুঁটিতে ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ সঞ্চালন লাইন

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

ছাতকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিদ্যুৎ সঞ্চালন লাইন অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। খুঁটির দূরত্ব বেশী হওয়ায় সঞ্চালন লাইন ঝুলে আছে বিপদজনকভাবে। নিরাপদ খাম্বার পরিবর্তে ব্যবহার করা হয়েছে বাঁশের খুটি। ঝুলে থাকা বিদ্যুৎ দুর্ঘটনায় বিগত দিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে একাধিক লোক। বাঁশের খুঁটি ও গাছ ব্যবহার করে বিদ্যুৎ লাইন টানার ফলে মারাত্মক দুর্ঘটনার ঝুঁকিতে রয়েছেন এলাকার মানুষ। দুর্নীতির মাধ্যমে বিদ্যুৎ বিভাগের লোকজন সরকারের বরাদ্দকৃত টাকা ভাগবাটোয়ারার মাধ্যমে আত্মসাৎ করে পাকা খুঁটির পরিবর্তে উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৫টি ওয়ার্ডে দু’শতাধিক বাঁশ ও গাছের খুঁটিতে বিদ্যুৎ লাইন দিয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। কোন-কোন গ্রামে গাছ পেছিয়ে বিদ্যুৎ লাইন এক স্থান থেকে অন্যস্থানে সঞ্চালন করা হয়েছে। বর্ষা মৌসুমে ইউনিয়নের অধিকাংশ গ্রামের যোগাযোগ ব্যবস্থা নৌকা। রাতের আঁধারে নৌকা চলাচলের সময় বেশীর ভাগ দুর্ঘটনা ঘটে থাকে বিদ্যুৎজনিত কারণে।
এরকম ঝুঁকির মধ্যে বিদ্যুৎ ব্যবহার করছেন ইসলামপুর ইউনিয়নের জামুরা, মৌলভিরগাঁও, ইসলামপুর, বাহাদুরপুর, নিয়ামতপুর, গনেশপুর, গোয়ালগাঁও, নোয়াগাঁও, বন্দেরগাঁও, জৈন্তাপুর গ্রামসহ ৫টি ওয়ার্ডের দেড় সহস্রাধিক গ্রাহক।
ইউপি সদস্য আব্দুস সহিদ ও সাজ্জাদুর রহমান জানান, দু’শতাধিক বাঁশের খুটিতে ঝুকিপূর্ণ বিদ্যুৎ লাইন দেয়া হয়েছে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল জানান, সরকার শতভাগ বিদ্যুতায়নের লক্ষে কাজ করে যাচ্ছে। বিদ্যুৎ উৎপাদনসহ বিদ্যুৎ সামগ্রী পর্যাপ্ত পরিমাণে সরবরাহ করা হচ্ছে। বিদ্যুৎ ক্ষেত্রে দুর্নীতি-অনিয়ম সহ্য করা হবে না।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে পাবলিক লাইব্রেরিতে গোলাগুলিতে নিহত ২
পরবর্তী নিবন্ধসুনামগঞ্জে ভেজাল ও নিম্নমানের মসলায় সয়লাব