ছাতকে পুত্র হত্যার ৬ বছর পর পিতাকেও হত্যা

সুনামগঞ্জ প্রতিনিধি : ছাতকে ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রায় ৬ বছর আগে স্কুল ছাত্রকে হত্যা করা হয়েছিল। পুত্র হত্যা মামলা আপোষ না করায় ১১ অক্টোবর পিটিয়ে হত্যা করা হয় পিতাকে এমনটি দাবি করেছেন নিহতের ছেলে। ঘটনাটি ঘটেছে উপজেলার ইসলামপুর ইউনিয়নের বনগাঁও গ্রামে।
জানা যায়, বনগাঁও গ্রামের বাতির আলীর সাথে একই গ্রামের সিরাজুল ইসলামের দীর্ঘদিন ধরে ভূমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ১১ অক্টোবর সন্ধ্যায় স্থানীয় ইছামতি বাজার থেকে বাড়ি ফেরার সময় সিরাজুল ইসলাম তার লোকজন লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর করে বাতির আলী (৬০) কে। প্রতিপক্ষের লোহার রডের আঘাতে বাতির আলীর দুটি পা ও হাতের হাড় ভেঙ্গে যায়। পরে আশংকাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়। প্রায় চার দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ১৪ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় বাতির আলীর মৃত্য ঘটে।
নিহতের ছেলে লাল মিয়া জানান, সিরাজুল ইসলামের লোকজন ২০১৫ সালের ২১ নভেম্বর সকালে তার ছোট ভাই হেলাল উদ্দিন (১৫) কে পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় তার পিতা বাতির আলী বাদী হয়ে ২১ জনকে আসামি করে ছাতক থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন অবস্থায় রয়েছে। ওই মামলা আপোষ না করায় ক্ষোব্ধ আসামিরা তার পিতাকেও হত্যা করেছে। রাজনৈতিক দল পরিবর্তন করে সরকারি দলে প্রবেশ করে সিরাজুল ইসলাম বর্তমানে দাপটের সাথে একের পর এক অপরাধ করে যাচ্ছে।
ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ নাজিম উদ্দিন জানান, বাতির আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৪ অক্টোবর রাতে মারা গেছেন। বিষয়টি আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধ‘প্রতিদিন ৪০ হাজার শিশুকে টিকা দেওয়া হবে’
পরবর্তী নিবন্ধবিএমডব্লিউ-মার্সিডিজসহ ১১০ বিলাসবহুল গাড়ি নিলামে