ছাতকে দুই বীমা কোম্পানির বিরুদ্ধে গ্রাহকদের সড়ক অবরোধ

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ): পাওনা টাকার দাবিতে ছাতকের গোবিন্দগঞ্জে গোল্ডেন ডিপিএস ডিভিশন‚ গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির বিরুদ্ধে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে প্রায় দুই শতাধিক গ্রাহক।
বীমার নির্ধারিত মেয়াদ পার হলেও দীর্ঘদিন ধরে ইন্সুরেন্স কোম্পানির অফিসে অফিসে ঘুরে নিরাশ হয়ে অবশেষে বৃহস্পতিবার দুপুরে গ্রাহকরা সিলেট-সুনামগঞ্জ সড়ক প্রায় দুই ঘন্টা অবরুদ্ধ করে রাখে।
এসময় নারী গ্রাহকদের অনেককে রাস্তায় বসে অবরোধ করতে দেখা গেছে। অবরোধে শতাধিক যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।
ছাতক থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাস্তা থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হলেও গ্রাহকরা অফিসের সামনে অবস্থান নেয়।
গ্রাহকদের অভিযোগ, উপজেলার গোবিন্দগঞ্জ পয়েন্টের রেওয়ান মার্কেটে অবস্থিত গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির গ্রাহকরা ডিপিএসের মেয়াদ পূর্ণ হওয়ার পরও তাদের টাকা পাচ্ছিলেন না। পাওনা টাকা চাইতে এলে তাদের নানাভাবে নাজেহাল করা হয়ে থাকে বলেও অভিযোগ করেন তারা।
নার্গিস আক্তার বলেন‚ ২০১১ সালের দিকে তিনি একটি বীমা একাউন্ট খুলেন ৫ বছর পর যার বীমা দাবী পূরণ করার শর্ত থাকলেও বীমার মেয়াদ পুর্ন হলে দুই বছর ধরে তিনি অফিসে ধর্না দিচ্ছেন কিন্তু কোনো উপায় না দেখে অবশেষে রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।
বিলকিস আক্তার নামের আরেক গ্রাহক জানান‚ গোবিন্দগঞ্জ সৈদেরগাও ইউনিয়নের সুহিতপুর গ্রামের দেলোয়ার হোসেন চয়নের (গোবিন্দগঞ্জ জোনাল অফিস ইনচার্জ) প্ররোচনায় তিনি নিজের শেষ সম্বল জায়গা বিক্রি করে একটি বীমা করেন কিন্তু টাকা না পাওয়ায় তিনি এখন সহায় সম্বলহীন।
ছাতক থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান জানান‚ সড়ক অবরোধের খবরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে বীমা গ্রাহকদের রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধ‘সরকার সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছে’
পরবর্তী নিবন্ধপুঁজিবাজারে সূচকের নতুন রেকর্ড