চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে জুভেন্টাসকে হারালো পিএসজি

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্রাজিলিয়ান তারকা খেলোয়াড় নেইমারকে ছাড়া খেলতে নেমেছিলো প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। আর তাতেই ভুগতে হয়েছে দলকে, আশানুরূপ আক্রমণ করতে না পারলেও জয় পেয়েছে ক্লাবটি।

বুধবার রাতে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জিতেছে পিএসজি। পিএসজির হয়ে গোল করেছেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে ও নুনো মেন্ডেস। জুভেন্টাসের হয়ে গোল করেন ডিফেন্ডার বোনুচ্চি।

খেলার শুরুর থেকেই নিজেদের মাঠে পিএসজিকে পেয়ে চেপে ধরেছিলো জুভেন্টাস। ফলস্বরূপ ৫ মিনিটের মাথায় সুযোগও পায় ইতালিয়ান ক্লাবটি, তবে কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। তবে ভুল করেনি পিএসজি।

খেলার ১৩ মিনিটের মাথায় মধ্য মাঠ থেকে বল পেয়ে লিওনেল মেসি পাস দেয় এমবাপেকে। এমবাপে বল পেয়ে দুইটি খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সের বাইরে থেকে লো শট নিলে ক্লাবটি পেয়ে যায় প্রথম গোলের দেখা।

এ গোল হজমের পর অবশ্য সেটি শোধ করার প্রাণপণ চেষ্টা করেছে জুভেন্টাস। পিএসজির রক্ষণভাগে বেশ কয়েকবার হানা দিলেও ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মার নিজ দক্ষতায় আটকে দিচ্ছিলেন জুভেন্টাসকে।

অবশেষে ম্যাচের ৩৯ মিনিটে সমতা ফেরাতে সক্ষম হয় জুভেন্টাস। কুয়াদ্রাদোর নেয়া শত আটকে দিলেও গ্লাভসবন্দি করতে পারেননি ডোনারুম্মা। স্লাইড করে ফিরতি বল জালে জরান জুভেন্টাস ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি। এ গোলের পর দুই দল আক্রমণ চালালেও আর গোল না পাওয়ায় সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে দুই দল আবার আক্রমণ-পাল্টা আক্রমণ চালাতে থাকে। ৬০ এবং ৬৬ তম মিনিটে পিএসজি দুটি ভালো সুযোগ পেয়েও কাজে লাগে পারেনি।

কিন্তু ৬৯ মিনিটের সুযোগটি ঠিকই কাজে লাগিয়ে ফেলে জয় নিশ্চিত করে দলটি। আক্রমণে মধ্য মাঠ থেকে এমবাপে বক্সের দিকে বল বাড়িয়ে দেন নুনো মেন্ডিসের উদ্দেশ্যে। মেন্ডিস নিজের স্পিডকে কাজে লাগিয়ে বক্সের মধ্যে ঢুকে জুভেন্টাস গোল রক্ষককে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন।

এই জয়ে ৬ ম্যাচে ৪ জয় দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে নক আউটপর্বে পৌঁছেছে পিএসজি। এ গ্রুপে সমান পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে পর্তুগিজ ক্লাব বেনফিকা।

পূর্ববর্তী নিবন্ধবিচারপতি মানিকের ওপর হামলার তদন্ত ডিবিতে, গ্রেফতার ৪
পরবর্তী নিবন্ধমৌসুমীর জন্মদিনের কেক কাটলেন ওমর সানি