চোটের কারণে পাকিস্তান সিরিজ শেষ কেন উইলিয়ামসনের

স্পোর্টস ডেস্ক : নিজেকে কিছুটা দুর্ভাগা ভাবতেই পারেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসন। ২০২৩ আইপিএলের প্রথম ম্যাচে হাঁটুর চোটে পড়ে বাইরে ছিলেন টানা সাত মাস। এরপর বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে হাতে বল লাগায় আবার ছিটকে যান তিনি। আর এবার হ্যামস্ট্রিং চোটে পড়ায় ছিটকে গেলেন পাকিস্তানের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজ থেকেও।

গতকাল রোববার (১৪ জানুয়ারি) পাকিস্তানের বিপক্ষে সিরিজ থেকে তার ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিং করার সময়ই আহত হয়ে মাঠ ছাড়েন কেন উইলিয়ামসন। পরে জানানো হয়, সিরিজের শেষ তিন ম্যাচে আর খেলা হচ্ছে না তার।

উইলিয়ামসন ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করলেও সিরিজের বাকি তিন ম্যাচে কে নেতৃত্ব দেবেন, তা এখনও নিশ্চিত করেনি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। উইলিয়ামসনের চোট নিয়ে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়, ‘টেস্ট ম্যাচের খুব বেশি দেরি নেই। যেটা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। আমাদের চেষ্টা থাকবে উইলিয়ামসনকে যেন টেস্টে ঠিকঠাকভাবে পাই।’

উইলিয়ামসনের অবশ্য তৃতীয় টি-টোয়েন্টিতে খেলার কথা আগে থেকেই ছিল না। তার পরিবর্তে প্রথমে জস ক্লার্কসনকে দলে আনলে তিনিও চোটে পড়েন। পরবর্তীতে দলে সুযোগ পান উইল ইয়াং। এখন সেই ইয়াংকে শেষ তিন ম্যাচের জন্যই দলে রাখতে হবে কিউইদের। প্রথম দুই ম্যাচ জিতে পাঁচ টি-টোয়েন্টির সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে কিউইরা।

পূর্ববর্তী নিবন্ধ৪ দিনের সফরে পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি
পরবর্তী নিবন্ধ১ লাখ ৭১ হাজার টাকা মূল্যের জ্যাকেটে নজর কাড়লেন আলিয়া ভাট