চান্দিনায় মিষ্টির প্যাকেটে ককটেল, বিস্ফোরণে শিশু আহত

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

কুমিল্লার চান্দিনায় মিষ্টির প্যাকেটে থাকা ককটেল বিস্ফোরণে জিহাদ (৯) নামের  এক শিশু আহত হয়েছে। বুধবার সকালে উপজেলা সদরের চান্দিনা ডা. ফিরোজা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের পেছনে এ দুর্ঘটনা ঘটে।

আহত জিহাদ ওই এলাকার বাবুল হোসেনের ছেলে ও চান্দিনা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিদ্যালয়ের পেছনে খুকি আচার্য্যের বাসার সামনের নিচু দেয়ালের ওপর একটি মিষ্টির প্যাকেট দেখতে পেয়ে তা হাতে নিয়ে খোলে শিশু জিহাদ। এ সময় প্যাকেটের ভেতর লাল স্কসটেপে মোড়ানো চারটি বল আকৃতির বস্তু দেখে তার একটি হাতে নেয়। এ সময় ককটেলটির বিস্ফোরিত হলে তাতে মারাত্মক আহত হয় জিহাদ।

গুরুতর অবস্থায় জিহাদকে প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সে হাতে ও পেটে মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়েছে বলে জানান চিকিৎসক। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আরো তিনটি তাজা ককটেল উদ্ধার করে।

চান্দিনা থানার ওসি নাছির উদ্দিন মৃধা বিষয়টি নিশ্চিত করে বলেন, “অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়েছে এবং ঘটনাটি তদন্ত করা হচ্ছে। ”

এদিকে, আজ বুধবার সকালে ঘটনাস্থল থেকে মাত্র ৫০০ গজ দূরে কুমিল্লা উত্তর জেলা বিএনপির কর্মিসভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সম্মেলনস্থলের মাত্র ৫০ গজ দূরত্বে পথসভা ডাকে ছাত্রলীগ। পরে ককটেল বিস্ফোরণের ঘটনাসহ নিরাপত্তার স্বার্থে উভয় সভা বন্ধ করে দিয়েছে প্রশাসন। সম্মেলনের সঙ্গে ককটেল বিস্ফোরণের কোনো রাজনৈতিক সম্পর্ক রয়েছে কিনা- তাও খতিয়ে দেখা হবে বলে জানান ওসি।

পূর্ববর্তী নিবন্ধদুবাইয়ে সড়ক দুর্ঘটনায় নিহত সাতজনের একজন বাংলাদেশি
পরবর্তী নিবন্ধভালুকায় ক্রিকেট ব্যাটভর্তি পিকআপ উল্টে নিহত ১