চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে বিক্ষোভ

পপুলার২৪নিউজ ডেস্ক:

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র পরিষদ।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ শেষে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বাংলাদেশ ছাত্র পরিষদের সভাপতি আল আমিন রাজু, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম সেলিমসহ অন্যান্য সদস্যরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, আমরা উচ্চশিক্ষিত তরুণ সমাজ। আজ আমরা সর্বোচ্চ শিক্ষা শেষে পরিবার, সমাজ ও দেশের সম্পদ হওয়ার পরিবর্তে বোঝা হয়ে আছি। কারণ, আইনের মারপ্যাঁচে সীমাবদ্ধ সুযোগের কাছে পরাজিত হচ্ছে আমাদের অর্জিত বিদ্যা। নানা প্রতিবন্ধকতাকে জয় করে পড়াশোনা শেষে দেশ ও জাতির কল্যাণে কাজে লাগানোর পূর্বে অন্ধকারে ঢেকে যাচ্ছে। চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছরে সীমাবদ্ধ থাকার কারণে এমনটা হচ্ছে।

তারা বলেন, আইনকে যুগোপযোগী রাখার জন্য সময়ের সময়ে পরিবর্তন, পরিবর্ধন, সংযোজন ও বিয়োজন করার প্রয়োজন হয়। চাকরিতে প্রবেশের বয়সসীমা এমনই একটি আইন, যা এখন পরিবর্তনের মাধ্যমে ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করা আবশ্যক হয়ে পড়েছে।

বক্তারা বলেন, শিক্ষাজীবনের এই দীর্ঘ সময়ে অনেক কষ্টে অর্জিত জ্ঞান, ব্যক্তি, পরিবার, সমাজ ও সর্বোপরি রাষ্ট্রের কল্যাণ ও উন্নয়নে কাজে লাগানোর স্বপ্ন প্রতিটি শিক্ষার্থী অন্তরে লালন করে। কিন্তু নানা ধরনের অনাকাঙ্ক্ষিত সমস্যা সেই লালিত স্বপ্ন পূরণের পথে বাধা হয়ে দাঁড়ায়। এগুলোর মধ্যে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছরে সীমাবদ্ধ থাকা এখন প্রধান সমস্যা হিসেবে বিবেচিত হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধসংলাপের জন্য শেখ হাসিনার দ্বার সবার জন্য উন্মুক্ত: গণপূর্তমন্ত্রী
পরবর্তী নিবন্ধজ্বালাও-পোড়াও নয়, ঐক্যবদ্ধ থাকাটাই আন্দোলন: ড. কামাল