চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ বোমা বিশেষজ্ঞ দল, বাড়ির মালিকসহ আটক ৩

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী চরআলাতুলি মধ্যচরে জঙ্গি বাড়ির মালিক ও তার স্ত্রীসহ তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

তিনি বলেন, মঙ্গলবার ভোররাত ৪টার দিকে চরআলাতুলি ইউনিয়নের আলাতুলি মধ্যচরের ওই বাড়িটিতে জঙ্গিরা অবস্থান করছে, এমন খবর পেয়ে র‌্যাব সেখানে গিয়ে বাড়িটি ঘিরে রাখে। এরপর জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানিয়ে অভিযান শুরু করে।

এর পর সকাল ৯টার দিকে ওই জঙ্গি বাড়ির মালিক রাশিকুল ও তার স্ত্রী নাজমা এবং শ্বশুর খরশেদ আলীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। রাশিকুলের একই এলাকার আতাউর রহমান পাকুর ছেলে।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক আরও বলেন, র‌্যাবের বোমা বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে পৌঁছেছে। তারা ওই জঙ্গি বাড়িতে বোমা উদ্ধার ও নিষ্ক্রিয় কাজে নেমেছেন বলে জানান র‌্যাব পরিচালক।

এর আগে ভোররাত ৪টার দিকে জেলার চরআলাতুলি ইউনিয়নের আলাতুলি মধ্যচরের মধ্যে জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয়ে ওই বাড়িটি ঘেরাও করে তাদের আত্মসমর্পণের আহ্বান জানায় র‌্যাব।

তবে র‌্যাবের দাবি, ওই সময় জঙ্গি বাড়ির ভেতর থেকে র‌্যাবের অভিযানিক দলকে লক্ষ্য করে গ্রেনেড ও গুলি ছোড়া হয়। এ সময় র‌্যাবের সঙ্গে জঙ্গিদের গোলাগুলি হয়।

স্থানীয়রা জানান, ওই জঙ্গি বাড়িটি আতাউর রহমান পাকুর ছেলে রাশিকুলের।

রাজশাহীর র‌্যাব ৫-এর উপঅধিনায়ক মেজর আশরাফুল ইসলাম যুগান্তরকে বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা শহর থেকে ১০ কিলোমিটার দূরে ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলা সদর থেকে দুই কিলোমিটার দূরে পদ্মার বুকে কয়েক বছর আগে চরটি জেগে ওঠে।

চরের ওই জঙ্গি বাড়িতে অভিযান অব্যাহত রয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধচাঁপাইনবাবগঞ্জে অস্ত্রসহ যুবক আটক
পরবর্তী নিবন্ধস্ত্রীর চাহিদা মেটাতে হিমশিম, বিচ্ছেদ চাইলেন কলকাতার মেয়র