চবিতে সহপাঠিকে মারধর ছাত্রলীগ কর্মীর

দোস্ত মোহাম্মদ, চবি প্রতিনিধি :
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ক্লাস পার্টি আয়েজন করা নিয়ে এক সহপাঠিকে মারধর করার অভিয়েগ পাওয়া গেছে ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে। এতে দুইজন আহত হয়েছেন। আহতদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হয়েছে।
বুধবার বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ভবনের সামনে এ মারধরের ঘটনা ঘটে। মারধর কারীরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন সিক্সিটিনাইন গ্রুপের কর্মী। মারধরের শিকার দু‘জন বগিভিত্তিক সংগঠন একাকার গ্রুপের কর্মী। উভয় সিটি মেয়র আ.জ.ম. নাসির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।
আহতরা হলেন আরবি বিভাগের প্রথম বর্ষের মো. নাসিম এবং একই বিভাগের চতুর্থ বর্ষের আব্দুল মোকাদ্দিম। নাসিমের কপালে দুইটি সেলাই দেওয়া হয়েছে।
জানা যায়, আরবি বিভাগের প্রথম বর্ষের ক্লাস পার্টির আয়েজন নিয়ে মো. নসিম ও রায়হান শেখের মধ্যে দ্বন্দ্ব হয়েছিল। যার জেরে মঙ্গলবার রাতে রয়হান আরো কয়েকজন ছাত্রলীগ কর্মী নিয়ে শহীদ আব্দুর রব হলে মো. নাসিমকে মারধর করে। এই ঘটনা সমাধানের জন্য গতকাল দুপুরে ডাকা হয় নাসিমকে এসময় আবার নাসিমের সাথে তার কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে রয়হান সহ আরো কয়েকজন ছাত্রলীগ কর্মী নাসিমকে মারধর করে। এসময় নাসিমের সিনিয়র মোকাদ্দিম ঘটনা স্থলে আসলে তাকেও মারধর করা হয়।
বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের কর্তব্যরত ড. মো. মোস্তফা কামাল বলেন, দুই জন আহত অবস্থায় এসেছিল একজনের কপাল কেটে গেছে। দুইটি সেলাই দেওয়া হয়েছে। অন্যজনের মুখে কিল ঘসির দাগ ছিল।
সিক্সটি নাইন গ্রুপের নেতা রাজু মুন্সি ও একাকার গ্রুপের নেতা ইমাম উদ্দিন ফয়সাল পারভেজের সঙ্গে কথা বললে তারা বলেন, ক্লাস পর্টি নিয়ে জুনিয়রদের মধ্যে একটু ঝামেলা হয়েছে। আমরা সমাধান করে দেওয়ার চেষ্টা করছি।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, প্রশসনকে অনুরোধ করব যেন জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, ক্লাস পার্টি নিয়ে সহপাঠীদের মধ্যে ঝামেলা হয়েছিল। ওরা নিজেরা বসে আবার সমাধান করে ফেলেছে।
পূর্ববর্তী নিবন্ধসুযোগসন্ধানী ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : বাণিজ্যমন্ত্রী  
পরবর্তী নিবন্ধইসলামী ব্যাংকের আরডিএস (ক্ষুদ্র বিনিয়োগ) ক্যাম্পেইন উদ্বোধন