চবিতে ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রস্তুত প্রশাসন

দোস্ত মোহাম্মদ, চবি প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা সম্পর্কে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।গতকাল (২৪ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচার্য সভা কক্ষে ভর্তি পরীক্ষা সম্পর্কে এক সংবাদ সম্মেলন করা হয়।

সম্মেলনে বলা হয়, আমাদের একটি অ্যান্টি র‍্যাগিং সফটওয়্যার করা হয়েছে। এই ওয়েব প্যাজের মাধ্যমে শিক্ষার্থীরা ও অভিবাবকরা অনলাইনে অভিযোগ জানাতে পারবে। বিশ্ববিদ্যালয় প্রক্টর সদস্যরাও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকবে।

প্রতি বছরের ন্যায় র‍্যাব,গোয়েন্দা সংস্থা নিয়োজিত থাকবে। এবং এবারের ভর্তি পরীক্ষায় ৭০০ পুলিশ সদস্য মোতায়েন করা হবে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদের মধ্যে ৩০০ পুলিশ সদস্য মুভিং অবস্তায় থাকবে। এছাড়াও বিশ্ববিদ্যালয় বিএনসিসি,রোভার স্কাউট, ও নিরাপত্তা দফতররের ১২০ জন সদস্য সার্বক্ষণিক নিয়োজিত থাকবে বলে জানিয়েছে প্রশাসন।

ভর্তি পরীক্ষা রুটিন :-
এবারে ভর্তি পরীক্ষা এ,বি, সি ও ডি ইউনিটের পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়  ক্যাম্পাসে আসন সংকটের কারনে বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী হাটহাজারি কলেজে পরীক্ষা কেন্দ্র রাখা হয়েছে।

রোববার (২৭ অক্টোবর)’ বি ‘ ইউনিটের পরীক্ষা ১ম শিফটে পরীক্ষার কেন্দ্র প্রবেশ সকাল ৯:৪৫ মিনিট, ওএমআর ফরম বিতরন সকাল ১০:১৫ মিনিট,প্রশ্নপত্র বিতরন সকাল ১১টা, এবং সমাপ্তি ১২টা। ২য় শিফটে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ দুপুর ২:১৫ মিনিট,ওএমআর ফরম বিতরন ২:৪৫ মিনিট,প্রশ্নপত্র বিতরন ৩:৩০ ও সমাপ্তি ৪:৩০ মিনিটে।

একই সময়ে ‘ডি’ ইউনিট সোমবার (২৮ অক্টোবর), ‘সি’ ইউনিট মঙ্গলবার (৩০ অক্টোবর) ও ‘এ’ ইউনিট বুধবার (২৯ অক্টোবর) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও উপ-ইউনিটের মধ্যে ‘বি ১’ ইউনিট বৃহস্পতিবার  (৩১ অক্টোবর) ১ম শিফটে অনুষ্ঠিত হবে ও ‘ডি ১’ ইউনিট ৩১ অক্টোবর ২য় শিফটে অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধস্বর্ণজয়ী তিন ক্রীড়াবিদকে ফ্ল্যাট বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধআমাকে যেন রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা না হয়