চবিতে এক শিক্ষার্থীকে শারীরিক লাঞ্ছনার দায়ে ১ বছর বহিষ্কার

দোস্ত মোহাম্মদ, চবি প্রতিনিধি :
শারীরিক লাঞ্ছনা করার দায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

অভিযুক্ত প্রবীর ঘোষ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

রোববার (৮ মার্চ) বেলা সাড়ে ১২টার দিকে অভিযুক্ত প্রবীর ঘোষকে ১ বছরের জন্য বহিস্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে সকাল থেকে ছাত্রীর শারীরিক লাঞ্ছনাকারীর বিরুদ্ধে বহিস্কারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

এ বিষয় সম্পর্কে নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক ছাত্রীকে লাঞ্চিত ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য করায় প্রবীর ঘোষকে ১ বছরের জন্য বহিস্কার করা হয়েছে। আর এই বহিস্কারাদেশ পহেলা মার্চ থেকে কার্যকর হবে। এই সময় বিশ্ববিদ্যালয় থেকে তার ভর্তি বাতিল ও কোন রকম ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ ও ক্যাম্পাসে অবস্থান নিষিদ্ধ থাকবে।

জানা যায়, দীর্ঘদিন ধরে প্রবীর ঘোষ ঐ ছাত্রীকে সামাজিক যােগাযােগ মাধ্যমে বিভিন্ন অপিত্তিকর মন্তব্য ও উত্ত্যক্ত করে আসছিল। সর্বশেষ গত (১ মার্চ) নিজ বিভাগের র‍্যাগ ডে-এর অনুষ্ঠান শেষে রাতে ফেরার পথে বিশ্ববিদ্যালয় কাটা পাহাড় রাস্তায় অভিযুক্ত শিক্ষার্থী ঐ ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্চনা করে। পরবর্তীতে অপরাধের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধহজে যাওয়া না হলে টাকা ফেরত দেয়া হবে : ধর্ম প্রতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধআন্তর্জাতিক নারী দিবসে ‘খাদ্যের লড়াইয়ে নারী’ শীর্ষক কর্মসূচি পালন