চবিতে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

দোস্ত মোহাম্মদ, চবি প্রতিনিধি :
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম ও আবেদন প্রক্রিয়ার শুভ উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।রবিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে আগামী ১ অক্টোবর রাত ১১.৫৯টা পর্যন্ত এ আবেদন করতে পারবে। আবেদন ফি ১ অক্টোবর রাত ১১.৫৯টা পর্যন্ত জমা দেয়া যাবে।

সকাল ১১টায় চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভার্চুয়াল ক্লাস রুমে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউনিটের কো-অর্ডিনেটরবৃন্দ, প্রক্টরিয়াল বডি,বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যানবৃন্দ ও ভর্তি কমিটির সদস্যবৃন্দ।

উক্ত উদ্বোধন অনুষ্ঠানে চবি উপাচার্য বলেন, আমরা গত বছরের ন্যায় প্রত্যেক ইউনিটে ভর্তি প্রক্রিয়া ও আবেদন ফি সমান রেখেছি এবং গত বছরের ন্যায় সকল কার্যক্রম নিজস্ব অটোমেশনে সম্পন্ন করা হবে।

২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার প্রতি ইউনিট/উপ-ইউনিটে আবেদন ফি ৪৭৫/- (চারশত পঁচাত্তর) টাকা ও আবেদন প্রসেসিং ফি ৭৫/- (পঁচাত্তর) টাকাসহ সর্বমোট ৫৫০/- (পাঁচশত পঞ্চাশ) টাকা নির্ধারণ করা হয়েছে।

অনলাইনে আবেদনের পর বিকাশ/রকেট মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ইউনিট/উপ-ইউনিট প্রতি নির্ধারিত ফি জমা দেয়া যাবে। আবেদন ফি ৪৭৫ টাকা এবং প্রসেসিং ফি ৭৫ টাকা।

অনলাইনে আবেদনের পর বিকাশ/রকেট মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ইউনিট/উপ-ইউনিট প্রতি নির্ধারিত ফি জমা দেয়া যাবে। ভর্তি ফরমের মূল্য ইউনিট/ উপ-ইউনিট প্রতি ৪৭৫ টাকা। প্রফেসিং ফি ৯০ টাকা থেকে কমিয়ে ৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আবেদনকারীকে ১০০ নম্বরের এমসিকিউ ও ব্যবহারিক পরীক্ষায় ( প্রযোজ্য ক্ষেত্রে) অংশগ্রহণ করতে হবে। আগামী ২৭ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষায় অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে চলছে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা
পরবর্তী নিবন্ধডেপুটি-সহকারী অ্যাটর্নি জেনারেল নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ