চট্টগ্রামে রূপালী ব্যাংকের বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত


পপুলার২৪নিউজ ডেস্ক: রূপালী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন ২০১৭ হোটেল আগ্রাবাদে আজ বুধবার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান বলেন, ৫৬৩ শাখার সকল সেবা শতভাগ অনলাইনের মাধ্যমে চট্টগ্রামে শীর্ষে অবস্থান করবে রূপালী ব্যাংক।
তিনি আরও বলেন, শাখার সকল সেবা শতভাগ অনলাইন সুবিধার আওতায় আনা হয়েছে যাতে করে বর্তমান প্রতিযোগিতামূলক ব্যাংকিং ব্যবস্থায় গ্রাহক সেবার মান অধিকতর উন্নত করা যায়, এ জন্য সংশ্লিষ্ট সবাইকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার পরামর্শ দেন। চট্টগ্রামের উন্নয়নে ভূমিকা রাখবে এ ব্যাংক। চট্টগ্রাম বিভাগের শাখা ব্যবস্থাপকদের ভাল উদ্যোক্তা তৈরির নির্দেশনা প্রদান করে বলেন, এতে করে কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের রোডম্যাপ এবং সরকারের ভিশন ২০২১ বাস্তবায়ন হবে।
প্রধান বক্তা হিসেবে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ আতাউর রহমান প্রধান বক্তব্য প্রদান করেন। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখছে রূপালী ব্যাংক। এ ব্যাংক মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ১ (এক) কোটি মায়ের একাউন্ট খুলেছে এবং প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা মায়েদের হিসাবে জমা করছে যা বিশ্বের সর্ব বৃহৎ ডিজিটাল পেমেন্ট হিসেবে বিবেচ্য। ব্যাংকের শ্রেণীকৃত ও অবলোপনকৃত ঋণ আদায়ের উপর সর্বাধিক গুরুত্ব দিয়ে ব্যাংকের এমডি বলেন, নতুন করে যাতে আর কোন ঋণ শ্রেণীকৃত না হয়, সে ব্যাপারে সকল ধরণের পদক্ষেপ গ্রহণ করতে হবে। ২০১৭ সালের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাওয়ার পরামর্শের পাশাপাশি লোকসানী শাখাগুলোকে লাভজনক শাখায় পরিণত করার বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। স্বল্প সুদের আমানত সংগ্রহের সাথে সাথে প্রত্যেক শাখাকে ছোট ও মাঝারী অংকের ঋণ, বিশেষ করে এসএমই ঋণ প্রদানের উপর অধিকতর গুরুত্ব দেন।
চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক ওয়াকার আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক হাসনে আলম। এতে চট্টগ্রাম পশ্চিমের জোনাল ম্যানেজার ও ডিজিএম মোঃ গোলাম মরতুজা, পূর্বের জোনাল ম্যানেজার ও ডিজিএম শওকত ওসমান, অডিট এন্ড ইন্সপেকশন টীম চট্টগ্রামের প্রধান ও ডিজিএম মোঃ আবদুর রব, আগ্রাবাদ কর্পোরেট শাখার ডিজিএম মোঃ শাহজাহান চৌধুরীসহ চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের আওতাধীন সকল নির্বাহী, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবন, খাগড়াছড়ি জেলার কর্পোরেট শাখা প্রধানসহ ৫৭টি শাখার ব্যবস্থাপক অংশগ্রহণ করেন।

 

 

পূর্ববর্তী নিবন্ধসিরাজগঞ্জে কিশোরীকে ধর্ষণের অভিযোগে ২ যুবলীগ নেতা আটক
পরবর্তী নিবন্ধআরও একবার একসঙ্গে ‘এমএসএন’