চট্টগ্রামে করোনায় আরও ৪ মৃত্যু, শনাক্ত ১৮০

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৮০ জনের। এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা মোট মৃতের সংখ্যা ৫২০ জনে দাঁড়াল এবং শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪৯ হাজার ৯০৫ জনে।

শুক্রবার (৩০ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ২৮৩ নমুনা পরীক্ষায় ১৮০ জনের করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে নগরের ১৩৩ জন এবং উপজেলার ৪৭ জন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৩ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে পাঁচজন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৩২ জনের করোনা শনাক্ত হয়।

একই সময়ে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ২০ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২১ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের তিনজনের করোনা শনাক্ত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে ছয় মামলায় মোট চার হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৫০০ পিস মাস্ক বিতরণ করা হয়।

এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজ (শুক্রবার) চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধভারতে একদিনে আক্রান্ত ৩ লাখ ৮৬ হাজার, মৃত্যু ৩৪৯৮
পরবর্তী নিবন্ধখাগড়াছড়িতে পানিতে ডুবে ভাই-বোনসহ ৩ শিশুর মৃত্যু