চক্রান্তের বিরুদ্ধে সতর্ক অবস্থানে ১৪ দল: নাসিম

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
আগামী জাতীয় সংসদ নির্বাচনে যে কোনো ধরনের চক্রান্তের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট সতর্ক অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

রোববার আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ক্ষমতাসীন দলের এই প্রভাবশালী নেতা বলেছেন, আমরা বলতে চাই, কোনো চক্রান্তের রাজনীতি করে এদেশে কোনো লাভ হবে না। এ ব্যাপারে আমরা সতর্ক আছি এবং থাকবো ইনশাআল্লাহ।

নাসিম বলেন, অহেতুক মাঠ গরম করার জন্য খালেদা জিয়া আবার মাঠে নেমেছেন। একের পর এক তিনি মিথ্যাচার করেই যাচ্ছেন। আমরা বলতে চাই, সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন হবে। এখানে অন্য কিছু ঘটার সম্ভাবনা নাই। আমরা মনে করি, ১৪ দল সাংবিধানিক পথেই আছে, গণতন্ত্রের পথেই আছে।

তিনি বলেন, সরকার সময় মতোই নির্বাচন করবে এবং জনগণের অংশগ্রহণের মধ্য দিয়েই আবারও গণতন্ত্রকে শক্তিশালী করা হবে। এর কোনো ব্যত্যয় ঘটবে না।

‘বিচার বিভাগ আওয়ামী লীগের কথায় চলে’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এমন অভিযোগের জবাবে নাসিম বলেন, বিচার বিভাগকে তিনি অহেতুক দোষারোপ করছেন। তিনি নিজেই যে কতবার মামলার তারিখ পরিবর্তন করেছেন আমি নিজেই জানি না।

তিনি বলেন, আমরা বিভিন্ন সময়ে রাজনৈতিক মামলার আসামি ছিলাম। সেসময় দেখেছি মামলার তারিখ নির্ধারণ করতো সরকারি দল। উনিই এগুলো করতেন সরকারে থাকা অবস্থায়। তিনি বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার প্রক্রিয়া বিলম্বিত করেছেন, তার মুখে এসব কথা মানায় না।

নাসিম আরও বলেন, তার (খালেদা জিয়া) আমলেই বিচার বিভাগ পদদলিত ছিল। বরং এখন এই দেশে সব থেকে স্বাধীন হচ্ছে বিচার বিভাগ।

‘ভোটের আগে ভ্যাট আইন দুই বছরের জন্য স্থগিতের পেছনে আওয়ামী লীগের ক্ষমতায় থেকে যাওয়ার ইঙ্গিত দিচ্ছে’-বিএনপির পক্ষ থেকে এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ১৪ দলের এই মুখপাত্র বলেন, আবগারি শুল্ক প্রত্যাহারের কারণে এবং ভ্যাট আইন স্থগিত করার কারণে জনগণ আমাদেরকে ভোট দিলে আমাদের কি করার আছে। যা জনগণের জন্য কল্যাণকর তাই করে এই সরকার। আগামী নির্বাচনে কে ক্ষমতায় আসবে সেটা বুঝবে জনগণ।

নাসিম বলেন, বাজেট নিয়ে যারা অহেতুক সমালোচনা করেছিল, রাজনৈতিক ফায়দা লুটতে চেয়েছিল সেই বিএনপির মুখ বন্ধ হয়ে গেছে। এটাই হচ্ছে ১৪ দলীয় সরকারের রাজনৈতিক প্রজ্ঞার পরিচয়।

সংবাদ স্মমেলনে আন্তর্জাতিক জার্নালে বিশ্বের ১৮ নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম আসায় তাকে ১৪ দলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

এর আগে জাসদ একাংশের সাধারণ সম্পাদক শিরীন আখতারের সভাপতিত্বে ১৪ দলের বৈঠক হয়। পরে সংবাদ সম্মেলন করা হয়। এতে আরও উপস্থিত ছিলেন- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বি এম মোজাম্মেল হক প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধতাইজুলের হ্যাটট্রিকের বিশ্ব রেকর্ডে শ্রীলঙ্কার হাসারাঙ্গা
পরবর্তী নিবন্ধদেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে