গ্রেনেড হামলার দায় এড়াতে পারেনা বিএনপি: কাদের

 জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের অভিযোগ করেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপি জড়িত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই হামলা হয়েছিলো। তখন সরকারে ছিল বিএনপি। তারা তদন্তে বাঁধা দিয়েছে, বিচারের কোন উদ্যোগ নেয়া হয়নি। আলামত নষ্ট করেছে। হামলাকারীদের বাঁচাতে চেয়েছিল। বিএনপি সরকারে থাকায় হামলার দায় দলটি কোনোভাবেই এড়াতে পারেন না।

সিলেটে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত শোকসভায় বক্তব্য রাখছিলেন মন্ত্রী। সিলিট জেলা ও মহানগর আ’লীগের যৌথ উদ্যোগে সিলেট রেজিস্টারি মাঠে বৃহস্পতিবার এ শোকসভার আয়োজন করা হয়।

মহানগর আ’লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে বক্তব্য দেন আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গির কবীর নানক, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামূল হক শামীম, কেন্দ্রীয় নির্বাহী সদস্য অধ্যাপক রকিবুর রহমান, এমপি ইমরান আহমদ, মাহমুদুস সামাদ চৌধুরী, জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান লুৎফুর রহমান, মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার চাওয়াকে পরিহাস হিসেবে উল্লেখ করেন মন্ত্রী।

বলেন, ঘটনার ১৪ বছর পর যাকে টার্গেট করে এ হামলা করা হয় তার কাছে বিচার চাওয়া হাস্যকর। তখন ক্ষমতায় আপনারা ছিলেন, বিচার করেননি। জজ মিয়া নাটক বানিয়ে ঘটনা ধামাচাপা দেয়ার অপচেষ্টা হয়েছিল।

ওবায়দুল কাদের বিএনপির সঙ্গে সংলাপের সম্ভাবনা নাকচ করে দিয়ে বলেন, কার সঙ্গে সংলাপ হবে? প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে ফোন করে দুর্ব্যবহারের শিকার হয়েছিলেন। শেখ হাসিনার মুখের ওপর দরজা বন্ধ করে দেয়া হয়েছিল। তাদের সঙ্গে আর সংলাপ হতে পারেনা।

জাহাঙ্গির কবীর নানক বলেন, হত্যার পরিকল্পনা নিয়েই খালেদা-নিজামী-তারেক রহমান ষড়যন্ত্র করে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছিল। সভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধকমিশন গঠন করে গুমের তদন্ত ও বিচার করা হবে: মওদুদ
পরবর্তী নিবন্ধজনগণের উন্নয়নে কাজ করতে একমত হাসিনা-মোদি