গোড়ালির চোটে এশিয়া কাপে অনিশ্চিত হাসান মাহমুদ

স্পোর্টস ডেস্ক : আসন্ন এশিয়া কাপ ক্রিকেটকে সামনে শনিবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় দলের আনুষ্ঠানিক অনুশীলন। প্রথম দিনই এলো দুঃসংবাদ। গোড়ালির চোটে এশিয়া কাপ থেকে ছিটলে যাওয়ার পথে ডানহাতি পেসার হাসান মাহমুদ।

হেড কোচ রাসেল ডোমিঙ্গোর অধীনে সকাল ১০টা থেকে অনুশীলন শুরু করেন ক্রিকেটাররা। ফিল্ডিং অনুশীলনের সময় গোড়ালিতে ব্যথা পান হাসান। ফলে মাঠ ছেড়ে চলে যেতে হয় তাকে। আগামী দুই দিন ম্যাচ পরিস্থিতিতে হতে যাওয়া অনুশীলনে হাসানের থাকা হবে না।

শুধু তাই নয়, শঙ্কায় রয়েছে এশিয়া কাপও। সাধারণত ক্রিকেটে এমন ইনজুরির জন্য সুস্থ হতে ৩-৪ সপ্তাহ সময় লেগে যায়। কিন্তু ততদিনে এশিয়া কাপ শুরু হয়ে শেষও হয়ে যাবে। তাই হাসানকে ঘিরে এখন একপ্রকার অনিশ্চয়তা দেখা দিয়েছে।

অনুশীলন শেষে সে কথা জানিয়ে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, ‘প্লেয়াররা যখন ভালো অবস্থায় থাকে, তখনই ইনজুরি আসে। এটা খুব হতাশাজনক। আনুষ্ঠানিকভাবে এখনও বলা যাচ্ছে না, তবে এশিয়া কাপ সে মিস করতে পারে।’

তবে সুজনের মতো শঙ্কার কথা বলেননি টাইগারদের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী। তিনি জানিয়েছেন, গোড়ালির এক্স-রে রিপোর্ট ভালো এসেছে। আগামী দুই দিন পর্যবেক্ষণে থাকবেন হাসান। ফোলা না কমলে আবার এক্স-রে করানো হবে এ ডানহাতি পেসারের।

উল্লেখ্য, দীর্ঘ ইনজুরির পর সবশেষ জিম্বাবুয়ে সফর দিয়ে জাতীয় দলে ফিরেছেন হাসান। মাত্র একটি সফর ভালোভাবে শেষ না করতেই আবার চোটের শিকার হলেন লক্ষ্মীপুরের এ তরুণ ডানহাতি পেসার।

পূর্ববর্তী নিবন্ধসবার শেষে এশিয়া কাপের দল ঘোষণা শ্রীলঙ্কার
পরবর্তী নিবন্ধ২৫ টাকা বাড়লো চা-শ্রমিকদের মজুরি, কর্মবিরতি প্রত্যাহার