গোপালগঞ্জে করোনা মোকাবেলায় এক আনসার -ভিডিপি দলনেতার নিরলস প্রচেষ্টা

হায়দার হোসেন, গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে করোনা পরিস্থিতিতে নিজের ইউনিয়নকে করোনামুক্ত রাখতে, এলাকার লোকজনকে ভাল রাখতে ও এলাকার জনগনকে সচেতন করে তুলতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন এক আনসার-ভিডিপি দলনেতা। করোনা পরিস্থিতির শুরু থেকেই অদ্যবধি তার নানাবিধ সামাজিক কার্যক্রম চলমান রয়েছে। ইতিমধ্যে ইউনিয়নের সকল শ্রেনীপেশার মানুষের মাঝে তিনি আস্থার প্রতিক হিসেবে পরিচিতি লাভ করেছেন। তিনি তার এলাকার গরীব কৃষকদের ধানকেটে বাড়িতে পৌছে দিয়েছেন, ইউনিয়নের প্রতিটি বাজারে ঘুরে ঘুরে জনগনের হাত ধুয়েছেন, স্প্রে করেছেন, কারো মাক্স না থাকলেই তাকে মাক্স দিয়েছেন এ্বং মাক্স পরতে মানুষকে বাধ্যও করেছেন, জনসচেতনতা বৃদ্ধিতে রাতদিন মাইকিং করছেন, এলাকায় চুরি-ডাকাতি রোধে রাত্রিকালীন পাহারার ব্যবস্থাও করেছেন। এছাড়া করোনা আক্রান্ত ও হোম-কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের বাড়িতে নিয়মিত খোজ কবর রাখছেন। হ্যা, এতক্ষন বলছিলাম জেলার মুকসুদপুর উপজেলার জলিরপাড় ইউনিয়নের আনসার ভিডিপি দলনেতা নিত্যানন্দ বিশ্বাসের কথা।
আনসার ভিডিপি দলনেতা নিত্যানন্দ বিশ্বাস বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেলায় আমার মতো একজন ক্ষুদ্র মানুষের জন্ম হয়েছে এজন্য আমি গর্বিত। জাতির জনক দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন, আমি আমার ইউনিয়নের জন্য জীবন উৎসর্গ করতে চাই। আমিতো গরীব মানুষ. টাকা-পয়সা নেই। তাই নিজের শরীর ও সময় দিয়ে করোনা মাহামারীর এই দুর্দিনে এলাকার লোকজনের পাশে দাড়িয়েছি। এলাকার একজন লোকও যদি আমার দ্বারা কোন না কোন ভাবে উপকৃত হয় তাতেই আমার মানব জনম স্বার্থক বলে আমি মনে করি।
আনসার ভিডিপি দলনেতা নিত্যানন্দ বিশ্বাসের সামাজিক কর্মকান্ড নিয়ে মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আলী বলেছেন, নিত্যানন্দ বিশ্বাসের সামাজিক কর্মকান্ড এলাকায় ব্যাপক প্রসংশিত ও অন্যদের জন্য দৃষ্টান্ত। সে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারী কার্যক্রম সম্পাদন ও খাদ্য সহায়তা প্রদানে আমাদের অনেক সাহায্য করেছে। প্রতিটি এলাকায় নিত্যানন্দের মতো মানুষ থাকলে সেই এলাকার মানুষ আরো ভাল থাকবে, আইন-শৃঙ্খলা ভাল থাকবে বলে তিনি আশা করেন।

 

পূর্ববর্তী নিবন্ধকরোনাভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়াল
পরবর্তী নিবন্ধমুকসুদপুরের ইউপি চেয়ারম্যান অখিল বৈরাগী আর নেই