গোপালগঞ্জে অসহায় পরিবারের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌছে দিলেন ডিসি ও সেচ্ছাসেবীরা

গোপালগঞ্জ প্রতিনিধি :

গোপালগঞ্জে করোনা পরিস্থিতিতে মানবিকতার টানে অসহায় মানুষদের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌছে দিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। সোমবার দুপুরে তিনি সদর উপজেলার মানিকহার আশ্রায়ন কেন্দ্রের অসহায় ১৭০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করেন। এদিন প্রতি পরিবারে ১০ কেজী চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, এক বোতল সয়াবিন তেল, একটি সাবান, একটি মাক্স ও একটি করোনা সতর্কীকরন লিফলেট রয়েছে।

এসময় গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান খান, সহকারী কমিশনার (ভুমি) মানোয়ার হোসেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুন খান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নীতিশ রায়, পৌর ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা মোশারেফ হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, করোনা পরিস্থিতিতে মানবিকতার টানে যে কেউ অসহায় মানুষদের পাশে দাড়াতে পারে। অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সহায়তা করে আাসতে পারে। আমাদের কাছে কোন বিত্তবান ব্যক্তি খাদ্য সহায়তা বা নগদ অর্থ পৌছে দিলে আমরা তা প্রশাসনের লোক দিয়ে অসহায় গরীব মানুষদের বাড়িতে বাড়িতে পৌছে দিব।

অপরদিকে মুকসুদপুরে এসকল খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে তাদের জন্য খাদ্য সহায়তার ব্যবস্থা করেছে মুকসুদপুর ওয়েলফেয়ার ফাউন্ডেশন। সোমবার দিনব্যাপী তারা উপজেলার সকল ইউনিয়নে বাড়িতে বাড়িতে যেয়ে শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে। মুকসুদপুর ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১লিটার তেল, ২টা সাবান রয়েছে।

খাদ্য সহায়তা বিতরনের সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের উপদেষ্টা হায়দার হোসেন, নির্বাহী সদস্য জাহাঙ্গীর আলম, খন্দকার সুজন, খন্দকার আবদুল্লাহ, নুর আলম মুন্সী। সংগঠনের চেয়ারম্যান এনায়েত হোসেন, সম্পাদক মোহাম্মদ বরকতউল্লাহ জানিয়েছেন, ইতোমধ্যে ঢাকায় অবস্থানরত গোপালগঞ্জের ডাক্তারদেরদের পিপিই দেয়া হয়েছে। সংগঠণের নিজস্ব তহবিল থেকে ১শ হতদরিদ্রদের ত্রাণ সহযোগিতা দেয়া হলো। দেশের অবস্থার উন্নতি না হলে আরো সেবামূলক কাজ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

অপরদিকে কাশিয়ানি উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদ বলেন, ‘সরকারিভাবে প্রাপ্ত মানবিক খাদ্য সহায়তা থেকে প্রথমে ৩৫০ পরিবারকে খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। ‘খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ২০ কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি আলু, এক লিটার ভোজ্য তেল, এক কেজি পেঁয়াজ, আধা কেজি লবন ও ৫০ গ্রাম শুকনা মরিচ। এছাড়াও এসব মানুষের মাঝে সাবান, হ্যান্ড স্যানিটাইজার সামগ্রী বিতরণ করা হচ্ছে।’

সারাজেলায় ‘হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে এবং দোকানপাটগুলোতে ক্রেতাদের নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে বিভিন্ন হাট-বাজারে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ ও সশস্ত্র বাহিনীর টহল জোরদার করা হয়েছে।’

 

পূর্ববর্তী নিবন্ধকরোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ওয়ালটনের ৩ কোটি টাকা
পরবর্তী নিবন্ধকরোনা ভাইরাস রোধে গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র ছুটির মেয়াদ বর্ধিত