গোপালগঞ্জের কাশিয়ানীতে কুমার নদে ১৪৪ ধারা জারি

 হায়দার হোসেন,পপুলার২৪নিউজ:

গোপালগঞ্জের কাশিয়ানীতে নৌকা বাইচকে কেন্দ্র করে কুমার নদে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। কাশিয়ানীর চর আড়পাড়ায় অনুষ্ঠিতব্য নৌকা বাইচ ও মেলাকে কেন্দ্র করে দস্ড়ান ও আড়পাড়া গ্রামের লোকজন দুইভাগে বিভক্ত হয়ে পড়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় এই আদেশ জারি করা হয়েছে।

বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই আদেশ বহাল থাকবে এবং কোন পক্ষই কুমার নদে নৌকা বাইচের আয়োজন ও নদী পাড়ে মেলা করতে পারবে না বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতি বছরই এ সময়ে কুমার নদে চর আড়পাড়া এলাকায় নৌকা বাইচের আয়োজন করা হয়ে থাকে। আর এ নৌকা বাইচকে কেন্দ্র করে নদী পাড়ে মেলা বসতো। মহেশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসমত আলি সিকদারের লোকজন এতদিন ওই নদীতে নৌকা বাইচের আয়োজন করে আসছিল। কিন্তু এ বছর পাশের গ্রাম দস্ড়ানের বাসিন্দা কাশিয়ানী উপজেলা চেয়ারম্যানের ভাই শাহজাহান মিয়া আলাদা একটি কমিটি করে একই স্থানে আলাদা করে নৌকা বাইচ ও মেলার আয়োজন করার ঘোষণা দেন। এই নিয়ে দুই গ্রুপ অনেকটা মুখোমুখি অবস্থানে এসে দাড়ায়। এরই প্রেক্ষিতে আইনশৃঙ্খলা ঠিক রাখতে নৌকা বাইচ ও মেলার উপর ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানিয়েছেন কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মাঈনউদ্দিন।

এ ঘটনার সত্যতা স্বীকার করে  নৌকা বাইচ অনুষ্ঠানের প্রধান অতিথি কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোক্তার হোসেন  বলেন, পরিস্থিতি অনেকটা খারাপের দিকে যাওয়ায় প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করেছে।

এ ব্যাপারে কাশিয়ানী থানার ওসি(তদন্ত) মোঃ জাকারিয়া জানান, মাইকিং করে ১৪৪ ধারা জারির বিষয়টি জানানো হয়েছে।

তিনি নিজে সেখানে অবস্থান করছেন এবং সেখানে টহল পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে তারা সব ধরনের কাজ করবেন।

পূর্ববর্তী নিবন্ধকুমিল্লায় ফেনসিডিল-গাঁজাসহ গ্রেপ্তার ৫
পরবর্তী নিবন্ধচলতি অর্থ বছরে জিডিপির প্রবৃদ্ধি হবে ৬.৪ শতাংশ: বিশ্বব্যাংক