গৃহকর্ত্রী নদীর যাবজ্জীবনে খুশি আদুরী

 জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

নিজের ওপর চার বছর আগে ঘটা নির্মম-নিষ্ঠুর নির্যাতনের মামলার রায়ে নির্যাতনকারী গৃহকর্ত্রী নওরীন জাহান নদীর যাবজ্জীবন কারাদণ্ড হওয়ায় সন্তোষ প্রকাশ করেছে নির্যাতিতা আদুরী। রায়ে খুশি তার মা সাফিয়া বেগম, খালা শাহিনুর বেগম মামা মামলার বাদী নজরুল চৌধুরীসহ পরিবারের অন্য সদস্যরাও। আদুরীর পক্ষে মামলাটি পরিচালনাকারী করেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সালমা আলী ও আইনজীবী অ্যাডভোকেট ফাহমিদা আক্তার রিংকি।

চার বছর আগের ১১ বছরের শিশু গৃহকর্মী আদুরীকে নির্যাতন করে মৃত ভেবে ডাস্টবিনে ফেলে দেওয়ার ওই আলোচিত মামলার রায় আজ মঙ্গলবার প্রদান করেন ঢাকার ৩ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার। গৃহকর্ত্রী নদীকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে। এ টাকা নির্যাতিত আদুরীকে দিতে হবে। অপর আসামি নদীর মা ইসরাত জাহান খালাস পেয়েছেন।

নির্যাতনের সময় গৃহকর্ত্রী নদী আগুনের ছ্যাঁকা দেওয়ায় জিহ্বা ক্ষতিগ্রস্ত, তাই স্বাভাবিক মানুষের মতো কথাও বলতে পারে না আদুরী। রায়ের পর অস্পষ্ট ভাষায় সে বলেছে, নির্যাতনের বিচার পেয়েছি, আমি খুশি। সন্তোষ জানিয়ে বড় ভাই সোহেল মৃধা বলেন, আমার বোনরে যে নিয়া এই দোজগের আগুনে ফালাইছেন, সেই চুন্নু মিয়া আগে থাইকা ছাড়া পাইয়া যাওয়ায় কষ্ট হইছিল। তয় মূল অপরাধীর সাজায় খুশি। মা সাফিয়া বেগম বলেন, যতই অভাব-অনটন থাউক, আইজ মাইয়াডার দশা এইরহম অইবে হ্যা বোঝলে কামে দেতাম না। তারে যে এই দশা করছে, তার শাস্তি পাইছি, ভালো লাগতাছে।

২০১৩ সালের ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর বারিধারা ও ডিওএইচএস তেলের ডিপোর মাঝামাঝি রেললাইনসংলগ্ন ডাস্টবিন থেকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয় কঙ্কালসার ও মৃতপ্রায় গৃহকর্মী আদুরীকে। উদ্ধারের সময় তার শরীরে ছিল অসংখ্য নির্যাতনের চিহ্ন। পল্লবীর ১২ নম্বর সেকশনের ২৯/১, সুলতানা প্যালেসের দ্বিতীয় তলায় সাইফুল ইসলাম মাসুদের বাসায় গৃহকর্মীর কাজ করতো শিশু আদুরী।

পূর্ববর্তী নিবন্ধপাবনায় অজ্ঞাতপরিচয় তরুণীর মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধউত্তরায় প্লাস্টিকের ব্যাগে নবজাতকের লাশ