গুজব অপপ্রচারে কান দেবেন না : প্রধানমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

কোনো ধরনের গুজব ও অপপ্রচারে কান না দেয়ার আহ্বান জানিয়ে প্রযুক্তির অপব্যবহার রোধে সবাইকে সজাগ থাকার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে গণভবনে অপটিক্যাল ফাইবার সংযোগ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আধুনকি প্রযুক্তি শিক্ষা গ্রহণের কাজে ব্যবহার করতে হবে। এটা যেন অপব্যবহার করা না হয়। ফেসবুকে অপপ্রচার বন্ধ করতে হবে। নোংরা কথাবার্তা ব্যবহার করা যাবে না।

শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনার ছেলেমেয়েদেরকে ঘরে ফিরিয়ে নিয়ে যান। তাদেরকে লেখাপড়ায় মনোযোগী করান। তাদেরকে স্কুল-কলেজে পাঠান। লেখাপড়ার পরিবেশ তৈরি করুন। তাদের দাবি-দাওয়া পূরণ করা হচ্ছে।

কেউ কেউ দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ছাত্রদের মাঝে এখন তৃতীয়পক্ষ ঢুকে পড়েছে। তাই নিরাপত্তার জন্য ছাত্রদেরকে রাস্তা থেকে ঘরে ফেরার আহ্বান জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, তৃতীয় শক্তি এমন কোনো অপকর্ম নেই যা তারা পারে না। অাজ গাউছিয়া ও নিউ মার্কেটে ইউনিফর্ম এবং নীলক্ষেতে অাইডি কার্ড বানানোর হিড়িক পড়ে গেছে। এগুলো কারা বানাচ্ছে? অাওয়ামী লীগ অফিসে কারা হামলা করলো? ১৭ জন অাহত হয়েছে। এরা কারা, এরা কি শিক্ষার্থী?

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা এখন ঘরে ফিরে যাও। লেখাপড়ায় মনোযোগ দাও। ভবিষ্যতে তোমরাই এ দেশ পরিচালনা করবে। সে হিসাবে লেখাপড়া করো প্রস্তুতি নাও। লেখাপড়া ছাড়া ভালো কিছু করার সুযোগ নেই।

শেখ হাসিনা বলেন, অামরা ২১ বছরের জঞ্জাল সরিয়ে দেশ পরিচালনা করছি। তোমরা যখন দেশ পরিচালনা করবে তখন এ জঞ্জাল তোমাদের সরাতে হবে না। তোমরা খুব সুন্দরভাবে দেশ পরিচালনা করতে পারবে।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের অান্দোলনে তৃতীয় শক্তি ঢুকে গেছে। তাই অামি শঙ্কিত। সে জন্য ছাত্রদের অামি শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ করছি।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, অাইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ অাহমেদ পলক প্রমুখ বক্তব্য রাখেন।

পূর্ববর্তী নিবন্ধআন্দোলনকে ক্ষমতার পথ হিসেবে ব্যবহার করতে চায় বিএনপি
পরবর্তী নিবন্ধজিহাদের পরিবারকে ২০ লাখ টাকা দেয়ার আদেশ আপিলে বহাল