গাজীপুরে শান্তিপূর্ণ ভোটে সন্তুষ্ট প্রার্থী ও ভোটাররা

নিউজ ডেস্ক:

কোনো ধরনের অপ্রীতিকর বা বিশৃঙ্খল ঘটনা ছাড়াই অনেকটা উৎসবমুখর পরিবেশে চলছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে গিয়ে ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে দেখা গেছে প্রার্থীদের। ভোট সুষ্ঠু হচ্ছে জানিয়ে সার্বিক পরিস্থিতি নিয়ে প্রার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। তারা নিজের জয়ের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করছেন।

শুধু প্রার্থীরাই নন, গাজীপুর সিটি নির্বাচনে সুন্দর ও শান্তিপূর্ণ ভোট নিয়ে ভোটাররাও খুশি। বিভিন্ন কেন্দ্রে দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে কথা বলেও জানা গেছে, কোনো ধরনের বাধা-বিঘ্ন ছাড়াই ভোটাররা সকাল থেকে ভোটকেন্দ্রে আসছেন এবং ভোট দেওয়ার পর আনন্দঘন পরিবেশে বাড়ি ফিরছেন।

প্রায় ১২ লাখ ভোটারের জন্য ৪৮০টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২, নারী পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১৮ জন। এ সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি, মোট ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি।

এ নির্বাচনে মেয়র পদে আটজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিন সকাল ৮টার আগেই সরেজমিনে গাজীপুর সফিউদ্দিন সরকারি কলেজ কেন্দ্রে গিয়ে উল্লেখযোগ্য সংখ্যক নারী ভোটার উপস্থিতি চোখে পড়ে। ছয়টি রুমে সাতটি বুথে ভোট নেওয়ার জন্য প্রস্তুত কর্মকর্তারা। ৮টা বাজার সঙ্গে সঙ্গে শুরু হয় ভোটগ্রহণ।

পূর্ববর্তী নিবন্ধম্যানসিটির জয়রথ থামালো ব্রাইটন
পরবর্তী নিবন্ধ৫০ বছরে কালো টাকা ও অর্থপাচার ১৪৫ লাখ কোটি টাকা