গণস্বাস্থ্যের কিটের ফলাফল আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক: আগামী সপ্তাহে গণস্বাস্থ্য উদ্ভাবিত জি আর কোভিড-১৯ রেপিড ডট ব্লট কিট এর নমুনা পরীক্ষার ফলাফল আগামী সপ্তাহে প্রকাশ করা হবে। এজন্য আরও কিছু কিট গণস্বাস্থ্য থেকে নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। মঙ্গলবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এ প্রসঙ্গে গণস্বাস্থ্য মেডিকেল কলেজের উপাধ্যক্ষ এবং গণস্বাস্থ্যের জি আর কোভিড-১৯ রেপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খন্দকার যুগান্তরকে বলেন, বিএসএমএমইউ এর অনুরোধে বাড়তি চাহিদা অনুসারে তাদের মঙ্গলবার আরও ৯০টি ‘এন্টিবডি’ কিট দেয়া হয়েছে। আগামী বৃহস্পতিবারের মধ্যে আমরা স্যালাইভা (লালা) কালেকশান ডিভাইস্ দিতে পারবো। আমরা তদের দ্রুত এন্টিবডি কিটের ফলাফল জমা দিতে পুনরায় বিশেষভাবে অনুরোধ করেছি।

জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, গণস্বাস্থ্যের কিট পরীক্ষা প্রায় শেষের দিকে। আমরা ভেবেছিলাম এই সপ্তাহেই ফলাফল দিতে পারবো। কিন্তু সামান্য সমস্যা থাকায় আশা করছি এই সপ্তাহে কাজ শেষ করে আগামী সপ্তাহে ফল জানানো সম্ভব হবে।

পূর্ববর্তী নিবন্ধপ্যাকেজ কার্যকরভাবে বাস্তবায়ন না হলে অর্থনীতি বাধাগ্রস্ত হবে
পরবর্তী নিবন্ধওয়ালটনের এসি কিনলে নিশ্চিত মূল্যছাড়