খালেদা জিয়ার চরিত্রে নিপুণের ‘আপসহীন’ মুক্তির প্রস্তুতি

বিনোদন ডেস্ক :
নিপুণ আক্তার ২০১৩ সালে ‘আপসহীন’ সিনেমায় অভিনয় করেছিলেন। সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নিয়ে এই চলচ্চিত্র নির্মাণ করেন কিংবদন্তি গীতিকার-প্রযোজক ও পরিচালক গাজী মাজহারুল আনোয়ার।

দীর্ঘ ১১ বছর পর প্রকাশ্যে এসেছে সেই সিনেমায় বেগম খালেদা জিয়ার চরিত্রে নিপুণের অভিনয় করার কথা।

২০২২ সালে মারা যান গাজী মাজহারুল আনোয়ার। সিনেমাটি প্রসঙ্গে তার ছেলে সরফরাজ আনোয়ার উপল জানান, খুব শিগগিরই সিনেমাটি মুক্তি দেয়া হবে। তিনি বলেন, ‘আমরা পারিবারিকভাবে উদ্যোগ নিয়েছি বাবার সব সৃষ্টি মানুষের কাছে পৌঁছে দিতে। বাবার নির্মিত শেষ চলচ্চিত্র এটি। দর্শক দেখলে বাবার আত্মা শান্তি পাবে। এটা শুধু যে একটা চলচ্চিত্র তা কিন্তু নয়, একই সঙ্গে সফল রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার বায়োপিক। দেখলে দর্শক জানতে পারবে দেশের প্রতি তাঁদের ভালোবাসা, ত্যাগ ও মহিমার কথা।’

সিনেমাটিতে বাংলাদেশের অষ্টম রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভূমিকায় অভিনয় করেন হেলাল খান। ২০১৩ সালের ডিসেম্বরে শেষ হয়েছিল এর দৃশ্যধারণ। তখন দ্রুত পোস্ট প্রোডাকশনের কাজ সম্পন্ন করে সেন্সরে জমা দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন হেলাল খান। এমন সময় গ্রেপ্তার হন তিনি। উল্লেখ্য যে, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাংস্কৃতিক সংগঠন জাসাস’র নেতা ছিলেন হেলাল খান।

তার পরিকল্পনা ছিল, ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনের (৫ জানুয়ারি) আগে ছবিটি সারাদেশে মুক্তি দেবেন। কিন্তু হেলাল খান জেলে থাকায় গাজী মাজহারুল আনোয়ার সিনেমাটি মুক্তির বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেননি।

পূর্ববর্তী নিবন্ধপাচার হওয়া টাকা ফেরাতে যুক্তরাজ্যের সহযোগিতা চান প্রধান উপদেষ্টা
পরবর্তী নিবন্ধ১৫৮ রান তুলে প্রথমদিন শেষ করলো পাকিস্তান