ক্লাব ফুটবলকে বিদায় জানালেন এডেন হ্যাজার্ড

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ফুটবলকে আগেই বিদায় বলেছেন এডেন হ্যাজার্ড। এবার ক্লাব ফুটবলকেও একই কথা জানিয়ে দিলেন বেলজিয়ামের সাবেক এ তারকা। মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্লাব ফুটবল থেকে সরে দাঁড়ানোর কথা জানান তিনি।

এ ঘোষণায় ৩২ বছরের হ্যাজার্ডের ১৬ বছরের ক্যারিয়ারের অবসান হলো। ক্যারিয়ারে লিল ও চেলসিতে সফল ছিলেন হ্যাজার্ড। তবে রিয়াল মাদ্রিদে তার সময়টা ভালো কাটেনি।

অবসরের ঘোষণায় ইনস্টাগ্রামে হ্যাজার্ড লিখেছেন, ‘নিজের অবস্থা বিবেচনা করতে হবে এবং সঠিক সময়ে থেমে যেতে হবে। ক্যারিয়ার শুরুর ১৬ বছর এবং সাতশ’র বেশি ম্যাচ খেলার পর আমি পেশাদার ফুটবল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি অনেক অনেক ম্যাচ খেলেছি, বিশ্বের অনেক দেশে খেলার সুযোগ হয়েছে আমার।’

হ্যাজার্ড আরও লিখেছেন, আমার ক্যারিয়ারে অনেক ভালো কোচ, ম্যানেজার এবং সতীর্থ পেয়েছি। যে কারণে আমি নিজেকে ভাগ্যবান মনে করি। সবাইকে ধন্যবাদ। ফুটবল মাঠে চমৎকার সময় পার করায় সহযোগিতার জন্য আমার পরিবারের সদস্যদের বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি। আমার ভক্তদেরও ধন্যবাদ। যাহোক দ্রুতই মাঠের বাইরের কর্মকাণ্ডে আবার দেখা হবে।’

হ্যাজার্ড তার দীর্ঘ ক্যারিয়ারে চেলসি ও রিয়াল মাদ্রিদের হয়ে দুটো করে লিগ শিরোপা জয় করেছেন। এছাড়া লিলের হয়ে একবার জিতেছেন। ২০১৪-১৫ মৌসুমে তিনি পিএফএ বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন।

 

পূর্ববর্তী নিবন্ধ২০-২৫ রান কম হয়েছিল আমাদের: দাসুন শানাকা
পরবর্তী নিবন্ধএ্যানিকে গ্রেপ্তার প্রমাণ করে একতরফা নির্বাচনের দিকে যাচ্ছে সরকার