ক্রিস্টিয়ানো রোনালদোকে বেঞ্চে বসিয়ে অনুতপ্ত নন সান্তোস

স্পোর্টস ডেস্ক : সুইজারল্যান্ডের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন বেঞ্চে। শেষ ষোলোর ওই ম্যাচে ৬-১ গোলে জিতেছিল পর্তুগাল। সিআরসেভেনকে ছাড়া দারুণ জয়ের পর মরক্কোর বিপক্ষে কোয়ার্টার ফাইনালও একই দল নামান কোচ ফার্নান্দো সান্তোস। কিন্তু এই ম্যাচে ফল হলো উল্টো। ১-০ গোলে হেরে বিদায় নিলো পর্তুগিজরা। তবে রোনালদোকে বেঞ্চে রাখায় অনুতপ্ত নন তাদের কোচ।

মরক্কোর বিপক্ষে ৫১তম মিনিটে মাঠে নামেন রোনালদো। তখন পর্তুগাল ১-০ গোলে পিছিয়ে। ৩৭ বছর বয়সী ফরোয়ার্ড স্কোর পাল্টাতে পারেননি। প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপ সেমিফাইনালে ওঠে মরক্কো।

ম্যাচ শেষে কাঁদতে কাঁদতে রোনালদোকে মাঠ ছাড়তে দেখা গেছে। তাকে টানা দ্বিতীয় ম্যাচে শুরুর একাদশে না রাখার পেছনে সান্তোসের ব্যাখ্যা, সুইসদের বিপক্ষে পর্তুগালের জয়ের কারণে কোয়ার্টার ফাইনালে একই দল নামাতে দ্বিতীয়বার ভাবেননি।

ম্যাচ শেষে সান্তোস বলেছেন, ‘আমি তেমনটা মনে করি না, কোনও অনুতাপ নেই। আমি মনে করি এই দলই সুইজারল্যান্ডের বিপক্ষে খুব ভালো খেলেছিল। ক্রিস্টিয়ানো একজন সেরা খেলোয়াড়, সে এসেছিল যখন তাকে আমাদের প্রয়োজন মনে হয়েছিল। তাই একদমই অনুতপ্ত নই।’

পর্তুগালের বিদায়ে মনের অবস্থা সম্পর্কে কোচ বললেন, ‘যদি আমরা দুজনকে বাছাই করি যারা সবচেয়ে বেশি কষ্ট পেয়েছে, তারা হলে ক্রিস্টিয়ানো রোনালদো ও আমি নিজে। অবশ্যই আমরা খুব কষ্ট পেয়েছি, কিন্তু এটা তো কোচ ও খেলোয়াড়দের জীবনের অংশ।’

 

পূর্ববর্তী নিবন্ধমাহিয়া মাহির বেবি বাম্পের ছবি প্রকাশ
পরবর্তী নিবন্ধআর্জেন্টিনা জিতলে যা করবেন স্বস্তিকা মুখার্জি