‘ক্রাইস্ট দ্য রিডিমার’র গায়ে উঠলো পেলের ১০ নম্বর জার্সি

স্পোর্টস ডেস্ক : ব্রাজিলের ফুটবলে তার নামটি স্বর্ণাক্ষরে লিখা থাকবে। শুধু ব্রাজিল ফুটবল কেন? পেলে তো বিশ্ব ফুটবলেরই কিংবদন্তি-মহানায়ক, যাকে বলা হয় ফুটবলের সম্রাট।

২০২২ সালের ২৯ ডিসেম্বর ফুটবল বিশ্বকে শোকের সাগরে ভাসিয়ে ইহলোক ত্যাগ করেন পেলে। গতকাল (শুক্রবার) ছিল তার প্রথম মৃত্যুবার্ষিকী।

কিংবদন্তির মৃত্যুবার্ষিকীতে এক আলাদা সাজে সেজে উঠেছিল তার দেশ ব্রাজিল। পেলেকে সম্মাননা জানাতে রিও ডি জেনেইরোর বিখ্যাত ‘ক্রাইস্ট দ্য রিডিমার’ ভাস্কর্যে বিশেষ আলো দিয়ে সাজিয়ে তোলা হয় সেই পুরনো এবং জনপ্রিয় ১০ নম্বর জার্সি।

জানা গেছে, এর জন্য ব্যবহার করা হয়েছে আধুনিক প্রযুক্তির প্রজেক্টর। এই আকর্ষণীয় দৃশ্যটি দেখতে রিও ডি জেনেইরোর রাস্তায় জমে যায় ভিড়। উপস্থিত নাগরিকরা নিজেদের ফোন থেকে ভিডিও করতে থাকেন। পাশাপাশি বাজতে শুরু করে অর্কেস্ট্রাও। আবেগঘন মুহূর্তের সাক্ষী হয় গোটা ব্রাজিল। ফুটবল সম্রাটকে শ্রদ্ধা জানাতে জড়ো হন ব্রাজিলিয়ানরা।

বিজ্ঞাপন

এদিন ব্রাজিলের আরও অনেক জায়গায় পেলের মৃত্যুবার্ষিকী ঘিরে বিশেষ আয়োজন করা হয়েছিল। ফিফাও একটি ভিডিওর মাধ্যমে ফুটবল সম্রাটকে সম্মান জানিয়েছে। এছাড়াও একাধিক ফুটবলার পেলের মৃত্যুবার্ষিকী ঘিরে দিয়েছেন পোস্ট।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি ভয়ংকর গুপ্ত হামলার প্রস্তুতি নিচ্ছে : ওবায়দুল কাদের
পরবর্তী নিবন্ধসিলেট স্ট্রাইকার্স বোলার হান্টে নির্বাচিত হলেন ১৩জন