কোন মুখে শান্তির বার্তা ছড়ান আপনি? মক্কার ইমামকে শ্রোতার প্রশ্ন 

পপুলার২৪নিউজ ডেস্ক:

  মক্কার গ্র্যান্ড মসজিদের ইমাম শেখ আব্দুর রহমান আল-সুদাইসকে প্রশ্নবাণে জর্জরিত করছেন এক ব্যক্তি -এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। সুইজারল্যান্ডের জেনেভার একটি মসজিদে মুসল্লিদের উদ্দেশে বক্তব্য দেয়ার সময় তাকে প্রশ্ন করা হয়, কোন মুখে শান্তির বার্তা ছড়ান তিনি?

মিডল ইস্ট আই জানায়, ‘সৃষ্টিকর্তা আপনার সহায় হোন’ বলে এক শ্রোতা প্রশ্ন শুরু করেন, আপনি ইয়েমেন এবং কাতারের ভাইদের অভুক্ত ও একঘরে করে রেখে কোন মুখে আমাদের শান্তির বার্তা দিচ্ছেন?

এসময় আলজেরীয় ওই নাগরিক আলজেরিয়া, মিসর ও তুরস্কের অভ্যুত্থানে মক্কার পবিত্র গ্র্যান্ড মসজিদের ইমামের সমর্থনের কথা উল্লেখ করে আল-সুদাইসকে ‘মিথ্যার প্রচারক’ বলে মন্তব্য করেন।

নিরাপত্তা ইস্যুতে শ্রোতাদের প্রশ্নের জবাব এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন মক্কার গ্র্যান্ড মসজিদের ইমাম। তার এই প্রশ্ন-উত্তর পর্ব দ্রæত সামজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে যায়; যা পরে ভাইরাল হয়।

গত বছরের সেপ্টেম্বরে নিউইয়র্ক সফরে গিয়ে শেখ আব্দুর রহমান আল-সুদাইস ‘বিশ্বে শান্তি ছড়াচ্ছে সৌদি আরব এবং যুক্তরাষ্ট্র’ বলে মন্তব্য করেন।

সে প্রসঙ্গ তুলে আলজেরীয় ওই নাগরিক সৌদি এই ইমামকে প্রশ্ন করেন, কীভাবে যুক্তরাষ্ট্র এবং সৌদি আরব বিশ্ব শান্তি পরিচালনা এবং শান্তিকামী মানুষের পাশে অবস্থান নিতে পারে?

পূর্ববর্তী নিবন্ধব্রাজিল-বেলজিয়াম ম্যাচ নিয়ে কী বলছে জ্যোতিষী উট?
পরবর্তী নিবন্ধমুগ্ধতা ছড়াচ্ছে বিশ্বের প্রথম ডিজিটাল আর্ট মিউজিয়াম