কেরানীগঞ্জে ব্যবসায়ীর পায়ে গুলি করে কোটি টাকা চাঁদা দাবি

জেলা প্রতিনিধি,পপুলার২৪ নিউজ:
অভিনব পদ্ধতিতে কেরানীগঞ্জের এক গার্মেন্টস ব্যবসায়ীর কাছে এক কোটি টাকা চাঁদা দাবি করা হয়েছে। নামায শেষে বাড়ি ফেরার পথে পায়ে গুলি করে এ চাঁদা দাবি করা হয়। চাহিদাকৃত চাঁদার টাকা প্রদানে সময় দেয়া হয়েছে মাত্র দু’দিন।

সোমবার সন্ধ্যায় কেরানীগঞ্জের জিয়ানগর সড়কে এ ঘটনা ঘটে।

ব্যবসায়ী নুরুল ইসলাম দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এ ঘটনায় একটি মামলা করেছেন। তিনি নূর জেনারেল গার্মেন্টস এর মালিক।

নুরুল ইসলাম জানান, আসর নামাজ পড়ে সঙ্গীয় আনসারকে নিয়ে রিকশায় জিয়ানগরের বাসায় ফিরছিলেন। এসময় মোটরসাইকেলযোগে মসজিদের সড়কে হেলমেট পড়া দুই দুর্বৃত্ত তার সামনে এসে বাম পায়ে গুলি করে। এরপর তার হাতে একটি চিঠি দিয়ে দ্রুতই তারা ঘটনাস্থল ত্যাগ করে।

ওই ব্যবসায়ীকে দেয়া চিঠিতে লেখা উল্লেখ করা হয়, “নুরু আজ তোর জীবনটা ভিক্ষা দিলাম, তোর নাতিকে নিয়ে যেতে পারতাম। আজকের পরও যদি আমাকে ভয় না পাস তাহলে খুন করে দেখাবো। দুই দিনের ভেতর এক কোটি টাকা দিবি। আমি কল করে বলে দিবো, কোথায় কিভাবে টাকা দিতে হবে।”

দুই দুর্বৃত্তের একজন চিহ্নিত সন্ত্রাসী মুক্তার হোসেন আমির ওরফে ল্যাংড়া আমির বলে জানান তিনি। সে ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও বহু মামলার আসামি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২২ মার্চ সন্ধ্যায় কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকায় একই স্টাইলে গুলি করে চিকিৎসক দম্পত্তি ডা. রোমান ও ডা. শাহানার কাছে ২ কোটি টাকা চাঁদা দাবি করে চিঠি দেয়া হয়।

পরে নিরাপত্তাহীনতার কারণে ওই চিকিৎসক দম্পতি কেরানীগঞ্জ থেকে অন্যত্র চলে যান।

ধারাণা করা হচ্ছে, আমির হোসেনই তাদের কাছে চাঁদা চেয়েছিল।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মনিরুল ইসলাম জানান, চাঁদা দাবি ও গুলি করার ঘটনায় সন্ত্রাসী আমির হোসেনের বিরুদ্ধে ব্যবসায়ী নুরুল ইসলাম একটি মামলা করেছেন।

অনেকদিন ধরেই পুলিশ আমিরকে গ্রেফতারের চেষ্টা করছে বলে জানান ওসি।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনী রোডম্যাপ চূড়ান্ত করতে ইসিতে বৈঠক চলছে
পরবর্তী নিবন্ধরমজানে ভোগ্যপণ্যের দাম বাড়বে না গ্যারান্টি : বাণিজ্যমন্ত্রী