কূটনীতিকরা কোড অব কন্ডাক্ট না মানলে চলে যান : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, তাদের (কূটনীতিকরা) নিজেদের কাজ বাদ দিয়ে আমাদের ডমেস্টিক ইস্যুতে (সিটি করপোরেশন নির্বাচন) নাক গলাচ্ছে। এটা উচিত নয়। কূটনীতিকরা কোড অব কন্ডাক্ট মেনে কাজ করবেন বলে আশা করি। তবে যারা কোড অব কান্ডাক্ট মানবেন না তাদের বলবো দেশ থেকে চলে যান।

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে কূটনীতিকরা বৃটিশ হাইকমিশনে মিলিত হয়েছেন। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে এ কথা বলেন।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বাংলাদেশ উন্নয়ন ফোরাম-২০২০’ এর সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ঢাকার দুই সিটি নির্বাচন কতটা সুষ্ঠু হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে আবদুল মোমেন বলেন, এ নির্বাচন হবে আদর্শ নির্বাচন। এ বিষয়ে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। এ নির্বাচন অত্যন্ত স্বচ্ছ হবে।

এদিকে আসন্ন ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে পর্যবেক্ষণে থাকা বিভিন্ন দেশের কূটনীতিকদের বিষয়ে নির্বাচন কমিশনকে (ইসি) সতর্ক থাকতে অনুরোধ জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

নির্বাচন পর্যবেক্ষণে গিয়ে দূতাবাস কর্মকর্তারা যেন তাদের কর্মপরিধির সীমা লঙ্ঘন না করেন- সে বিষয়ে সতর্ক থাকতে ইসির প্রতি অনুরোধ জানিয়েছে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি।

 

 

পূর্ববর্তী নিবন্ধইসি কারও পক্ষে বা বিপক্ষে না : সিইসি
পরবর্তী নিবন্ধ১ লাখ ৮৯ হাজার মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন : মন্ত্রী