কায়সার কামালকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:

‘অনুমতি ছাড়া’ অন্যের স্ত্রীর সঙ্গে সম্পর্ক স্থাপনের অভিযোগে কলাবাগান থানায় দায়ের করা মামলায় বিএনপি নেতা ও খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামালের রিমান্ড নামন্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। একইসঙ্গে আগামী পাঁচ দিনের মধ্যে যে কোনও একদিন তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন বিচারক।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা জিআরও সাফায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জেলগেটের জিজ্ঞাসাবাদের প্রতিবেদন সাপেক্ষে জামিন  বিষয়ে শুনানির আদেশ দেন আদালত।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ উপ- পরিদর্শক আওলাদ হোসেন  সুষ্ঠু তদন্তের প্রয়োজনে কায়সার কামালের  ৩ দিনের রিমান্ডের আবেদন করে তাকে আদালতে হাজির করেন। তবে আসামি পক্ষের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, গোলাম মোস্তফা খানসহ আরও অনেকে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে, রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরন জামিনের বিরোধিতা করে রিমান্ডের দাবি জানান। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

এর আগে বুধবার (৪ ডিসেম্বর) রাতে রাজধানীর পান্থপথ এলাকার স্কয়ার হাসপাতালের সামনে প্রতিপক্ষ ব্যারিস্টার আতিকুর রহমান ও তার স্ত্রীর সঙ্গে ব্যারিস্টার কায়সার কামালের তীব্র বাক-বিতণ্ডা হয়। এসময় লোক জড়ো হয়ে রাস্তায় চলাচল বিঘ্নিত হলে তাদের কলাবাগান থানায় নিয়ে আসা হয়। সেখানে ব্যারিস্টার আতিকুর তার বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করলে রাতে কায়সার কামালকে গ্রেফতার দেখানো হয়।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান বলেন, “খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামালের বিরুদ্ধে ব্যারিস্টার আতিকুর রহমান বাদী হয়ে থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন। রাতেই কায়সার কামালকে গ্রেফতার দেখিয়ে আতিকুরের স্ত্রীকে ছেড়ে দেয় পুলিশ।’তিনি বলেন, ‘মামলায় অভিযোগ করা হয়, ব্যারিস্টার আতিকুর রহমানের অনুমতি ছাড়া তার স্ত্রীর সঙ্গে আইনজীবী কায়সার কামাল যোগাযোগ রাখতেন এবং তাকে গাড়িতে নিয়ে ঘোরাঘুরি করতেন। এক পর্যায় তাদের মধ্যে একটি সম্পর্ক গড়ে ওঠে। এতে মামলার বাদী আতিকুরের ‘মৌন ক্ষতি’ ও ‘সংসারের ক্ষতিসাধন’ হয়েছে। এই অভিযোগের ভিত্তিতে কলাবাগান থানায় কায়সার কামালের বিরুদ্ধে একটি প্রতারণার মামলা দায়ের করা হয়।”

পূর্ববর্তী নিবন্ধপরকীয়া করায় ব্যারিস্টার কায়সারের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধটঙ্গীতে পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১১ ইউনিট