কারাগারে খালেদার হাঁটু ও পায়ের ব্যথা বেড়েছে : রিজভী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

কারাগারে খালেদা জিয়ার হাঁটু ও পায়ের ব্যথা আরও বেড়ে গেছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বর্তমানে তিনি চরম স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, পুরাতন ভবনের স্যাঁতসেঁতে কক্ষে তাকে বিভিন্ন সমস্যায় আক্রান্ত হতে হচ্ছে। সেখানে একদিকে মশার উপদ্রব, অন্যদিকে ঘন ঘন বিদ্যুৎ চলে যাওয়ায় তাকে অবর্ণনীয় কষ্টে দিন পার করতে হচ্ছে।

বিএনপি নেত্রীকে নির্যাতন করতেই সরকার এমনটি করছে বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে আমরা বারবার উদ্বেগ প্রকাশ করলেও সরকার ও কারাকর্তৃপক্ষ তাতে ন্যূনতম কান দিচ্ছে না।

বৃহস্পতিবার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির তিন নেতা কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেলে কর্তৃপক্ষ তাদের ফিরিয়ে দিয়েছে।

তারা বিকাল ৩টা ৩৫ মিনিটে কারাগারে পৌঁছালে তাদের ফটকসংলগ্ন অনুসন্ধান কেন্দ্রে অপেক্ষা করতে বলা হয়। ১৫ মিনিট অপেক্ষায় রেখে কর্তৃপক্ষ বিএনপিপ্রধানের সঙ্গে দেখা হবে না বলে জানিয়ে দেয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে ‘ভয়ঙ্কর ইশারা’ আছে বলে মন্তব্য করেন রিজভী।

তিনি জানান, ওবায়দুল কাদের বলেছেন- হায়াত-মউত আল্লাহর হাতে, এখানে কারও হাত নেই।

তার এ বক্তব্যকে খালেদা জিয়ার জীবনের নিরাপত্তার জন্য আরও বেশি উদ্বেগ ও শঙ্কার বলে মনে করছেন রিজভী।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের ওই বক্তব্য বলে দিচ্ছে, সত্যি সত্যি তারা বিএনপি চেয়ারপারসনের জীবন নিয়ে একটা গভীর চক্রান্তে লিপ্ত।

রিজভী বলেন, আমি স্পষ্ট ভাষায় বলতে চাই- অবিলম্বে দেশনেত্রীর ইচ্ছানুযায়ী রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে তাকে চিকিৎসার ব্যবস্থা করা হোক। অন্যথায় জনগণের রোষানল থেকে কেউই রেহাই পাবেন না। দেশনেত্রীর চিকিৎসা নিয়ে কারাকর্তৃপক্ষের গড়িমসি সহ্য করা হবে না।

তিনি বলেন, আমরা তাকে পছন্দানুযায়ী চিকিৎসাসেবা পাওয়ার সুযোগ প্রদানের জন্য জোর আহ্বান জানাচ্ছি।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির নেতা নিতাই রায় চৌধুরী, মোয়াজ্জেম হোসেন আলাল, মাসুদ আহমেদ তালুকদার, সেলিমুজ্জামান সেলিম, মুহাম্মদ মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধসেই ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল বিমান
পরবর্তী নিবন্ধশিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসকারী চক্রের ১৫ সদস্য আটক