কাউখালীতে বাস দুর্ঘটনায়, ৪০ শিক্ষক-শিক্ষার্থী আহত

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:

19পিরোজপুরের কাউখালীতে শিক্ষা সফরের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে অন্তত ৪০ শিক্ষক-শিক্ষার্থী আহত হয়েছেন। কাউখালী-নৈকাঠি সড়কের বিড়ালজুড়ী নামক স্থানে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
জেলার স্বরূপকাঠী থেকে একটি মাধ্যমিক বিদ্যালয়ের ১১৬ জন শিক্ষক-শিক্ষার্থী দুইটি বাসযোগে বাগেরহাটে শিক্ষা সফরের উদ্দেশে যাচ্ছিল। পথে দুর্ঘটনাস্থলে বৈশাখী পরিবহনের (খুলনা মেট্রো ০৪-০০২৪) বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। বাসটিতে ৫৭ জন শিক্ষক-শিক্ষার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, পিরোজপুরের স্বরূপকাঠী উপজেলার অলংকারকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের ৫৭ জন শিক্ষক-শিক্ষার্থী শিক্ষা সফরের জন্য বাগেরহাটের দর্শনীয় স্থানের উদ্দেশে যাচ্ছিল। পথে সকাল সাড়ে ৮টার দিকে কাউখালী-নৈকাঠী সড়কের বিড়ালজুরী নামক স্থানে পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারায়। এ সময় সড়কের পাশে একটি রেইন্ট্রি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে বাসটি দুমড়েমুচড়ে যায়। এ সময় বাসে থাকা ৪০ শিক্ষক-শিক্ষার্থী গুরুতর আহত হন। খবর পেয়ে কাউখালী উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও হাসপাতালের কর্মী এবং গ্রামবাসী মিলে আহতদের উদ্ধার করে গুরুতর অবস্থায় ৪০ জনকে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এর মধ্যে অন্তত ১৫ জনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পরপরই কাউখালী উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছেন।

এ বিষয়ে কাউখালী উপজেলা চেয়ারম্যান এস এম আহসান কবির দুর্ঘটনার খবর নিশ্চিত করে ঘটনাস্থল থেকে জানান, শিক্ষা সফরে যাওয়ার পথে দুইটি বাসের পেছনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনাকবলিত হয়। এতে অন্তত ৪০ শিক্ষক-শিক্ষার্থী আহত হন। আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনায় বাসের চালক বাগেরহাটের জয়ন্ত ব্যানার্জীর (৫০) পা সম্পূর্ণ আলাদা হয়ে গেছে। তাঁকে বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হযেছে। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত সেখানে প্রশাসন উদ্ধার কাজ চালাচ্ছে। তবে দুর্ঘটনায় কেউ নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধমাইগ্রেনের ব্যথায় কী করবেন
পরবর্তী নিবন্ধটুইট করে সেহওয়াগের আয় ৩০ লাখ!