করোনা মোকাবেলায় ফটিকছড়ির ব্যবসায়ীদের প্রতি এমপির খোলা চিঠি 

আলমগীর নিশান :
বিশ্বব্যাপী মরণঘাতী ভাইরাস করোনার সংকটময় এই পরিস্থিতিতে ফটিকছড়ির ব্যবসায়ীদের প্রতি এক আবেগঘন খোলা চিঠি লিখেছেন ফটিকছড়ি সাংসদ আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী।
সাংসদের এই চিঠি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো :
সন্মানিত
ফটিকছড়ি উপজেলার বিভিন্ন ব্যবসায়ী সমিতির সভাপতি, সেক্রেটারি ও ব্যবসায়ীবৃন্দ,
আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,
আমি ফটিকছড়ির নির্বাচিত সাংসদ হিসেবে এবং আপনাদেরই একজন সেবক হিসেবে গতকাল ৭ মে উপজেলা পরিষদে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির বিশেষ সভায় সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ১০ মে থেকে শপিং মল ও মার্কেট খোলার বিষয়ে শর্ত সাপেক্ষে বেশ কিছু সিদ্ধান্ত দিয়েছিলাম। কিন্তু আজ ফটিকছড়িবাসীর জীবনের ঝুঁকির কথা চিন্তা করে আপনাদেরকে ঈদ উপলক্ষে শপিং মল ও সকল মার্কেট বন্ধ রাখার জন্য বিনীত অনুরুধ করছি। কারন বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্তের হার যেই ভাবে বৃদ্ধি পাচ্ছে তা আমাদের সবাইকে ভাবিয়ে তুলেছে।
তাই আমি আমার ফটিকছড়ির সাধারন জনগনের নিরাপত্তার কথা চিন্তা করে এবং আপনাদের সাময়িক অসুবিধা হলেও জনস্বার্থে শপিং মল ও সকল মার্কেট বন্ধ রাখার জন্য বিনীত অনুরুধ জানাচ্ছি।
ফটিকছড়ির সকল বাজারে শুধুমাত্র মানুষের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় কাঁচা বাজার, ঔষুধের দোকান ও রেষ্টুরেন্ট শর্ত সাপেক্ষে পূর্বের ন্যায় খোলা রাখতে পারবে।
ফটিকছড়িতে যেই সকল কাপড় ও জুতার দোকানের ব্যবসায়ীরা আছেন আমি মনে করি কেউ দরিদ্র নয়, সাময়িক অসুবিধার জন্য কারো তেমন ক্ষতি হবে বলে মনে করি না। কিন্তু আপনাদের সাময়িক ব্যবসার জন্য যদি কোন মানুষ কোন ভাবে করোনায় আক্রান্ত হয় বা কেহ মারা যায় তাহলে এর দায় ভার কে নিবে ?
যেহেতু আপনারা বাহির থেকে কোন ঈদ পন্য আনতে পারবেন না এবং শত বিধি নিষেধ আরোপ করলেও করোনা ঝুকিপূর্ন এলাকার বড় বড় ব্যবসায়ীরা যেই কোন ভাবে চুরি করে হলেও এলাকায় ঢুকে পড়বে। তখন করোনা আক্রান্তের ঝুঁকি কোন ভাবেই এড়ানো যাবে না।
তাই আপনাদের প্রতি আমার একান্ত অনুরুধ ফটিকছড়ি বাসীর জীবনের ঝুঁকির কথা চিন্তা করে এবং মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করনে সাময়িক অসুবিধা হলেও অন্তত ঈদকে কেন্দ্র করে জনস্বার্থে সকল প্রকার বেচা কেনা বন্ধে শপিং মল ও মার্কেট গুলো বন্ধ রাখলে আমি ও আমার ফটিকছডি.বাসী সকলেই আপনাদের কাছে কৃতজ্ঞ থাকিব।
ধন্যবাদান্তে,
আপনাদের একান্তঃ
“”””””””””””””””””””””””””
সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি.।
পূর্ববর্তী নিবন্ধঢাকায় করোনার উগসর্গ নিয়ে পুলিশ কনস্টেবলের মৃত্যু
পরবর্তী নিবন্ধফেসবুক কর্তৃপক্ষকে ফখরুলের চিঠি