করোনা মোকাবিলায় চীন আমাদের সহযোগিতা করবে: ওবায়দুল কাদের

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে চীন সহযোগিতা করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার দুপুরে ধানমণ্ডির দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, করোনা নিয়ে জনগণের মধ্যে উৎকণ্ঠা আছে, দুশ্চিন্তা আছে। বাংলাদেশ জনবহুল দেশ হওয়ায় করোনার মতো ভাইরাস ছড়িয়ে পড়লে তার প্রতিক্রিয়া কী হতে পারে, আপনারা বুঝতে পারছেন। ইউরোপ, ইরানের মতো দেশ আক্রান্ত হয়েছে করোনায়। এ ভাইরাসে বিশ্বের ১৪৯টি দেশ আক্রান্ত হয়েছে। এখন বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা আরও বেড়েছে। কেবল চীন কন্ট্রোল করছে। তারা কীভাবে কট্রোল করতে পেরেছে, সে বিষয়টি শেয়ার করার জন্য আমাদের কাছেও তাদের একটি চিঠি এসেছে। তারা প্রয়োজনে সহযোগিতা করার জন্য প্রস্তুত আছে। সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করার আভাস দিয়েছে তারা।

তিনি বলেন, আমাদের দেশে আমরা এখন পর্যন্ত প্রস্তুত। প্রথম থেকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারের সব শাখাকে প্রস্তুত করেছেন। আমাদের সরকার যেমন প্রস্তুত, আমাদের দলও প্রস্তুত রয়েছে। দেশবাসীকে আমরা সতর্কতার অভিযানে যুক্ত করেছি। আমরা সতর্কতামূলক লিফলেট বিতরণ করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সড়কমন্ত্রী বলেন, ‘এক্সপ্রেসওয়ের উদ্বোধন হয়েছে। পদ্মা সেতুর কিছু চাইনিজ কর্মী, ইঞ্জিনিয়ার ছুটিতে আছেন। কিন্তু তাদের সংখ্যা বেশি নয়। সেখানে এক হাজারেরও অধিক চাইনিজ টেকনিশিয়ান আছেন। এর মধ্যে কিছু লোক ছুটিতে গেছে আবার কিছু কিছু চলে এসেছে। তাদের আসা প্রলম্বিত হলেও তাদের অনুপস্থিতিতে ইতিমধ্যে আমরা চারটি স্প্যান বসিয়েছি। পদ্মা সেতু ও কর্ণফুলী ট্যানেলের কাজ দ্রুত এগিয়ে চলছে। আমরা সর্বশেষ ২০২১ সালের জুন পর্যন্ত সময় দিয়েছি।

পূর্ববর্তী নিবন্ধশেয়ারবাজারে বড় দরপতন ডিএসইর সূচক ৫ বছরের আগের অবস্থানে
পরবর্তী নিবন্ধআজহারুলের মৃত্যুদণ্ড বহাল : পূর্ণাঙ্গ রায় প্রকাশ