করোনা আতঙ্কের মধ্যেই ভ্যানগগের চিত্রকর্ম চুরি

পপুলার২৪নিউজ ডেস্ক:করোনাভাইরাসের কারণে নেদারল্যান্ডসের একটি বন্ধ জাদুঘর থেকে বিখ্যাত ওলন্দাজ চিত্রশিল্পী ভিনসেন্ট ভ্যানগগের একটি চিত্রকর্ম চুরি গেছে।

সিংগার লরেন জাদুঘরের সামনের দরজার গ্লাস ভেঙে রোববার রাতে ৫০ লাখ ডলার মূল্যের ওই চিত্রকর্ম চুরি হয়। চোর ভেতরে ঢোকার পর সতর্কসংকেত বাজতে শুনে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই চোরেরা চম্পট দেয়।-খবর গার্ডিয়ানের

তদন্তকারীরা ভিডিও ফুটেজ এবং প্রত্যক্ষদর্শীদের খুঁজে বের করার চেষ্টা করছেন এবং ফরেনসিক প্রমাণ খতিয়ে দেখছেন। এ ছাড়া অন্য কোনো শিল্পকর্ম চুরি হয়নি বলে জানা গেছে।

সোমবার জাদুঘরের পরিচালক বলেন, চোরেরা ভ্যানগগের স্প্রিং গার্ডেন নামের এ চিত্রকর্ম চুরি করেছে।

১৮৮৪ সালের এ চিত্রকর্মটিতে লাল রঙের ফুল ও গাছ-গাছালিতে ছাওয়া একটি বাগানে এক নারীর ছবি আঁকা রয়েছে। ব্যাকগ্রাউন্ডে আছে একটি গির্জা।

ইউটিউবে সম্প্রচারিত সংবাদ সম্মেলনে জাদুঘরের পরিচালক ইয়ান রুডলফ ডি লরম বলেন, এই শিল্পকর্ম খোয়া যাওয়ায় আমি যারপরনাই হতাশ। গ্রোনিনগার জাদুঘর থেকে এটি ধার করে নিয়ে এসে প্রদর্শন করা হচ্ছিল।

নেদারল্যান্ডসের উত্তরাঞ্চলীয় শহর গ্রোনিনজেনে অবস্থিত জাদুঘরটি এক বিবৃতিতে জানায়, ১৮৮৪ সালের এই চিত্রকর্মটি চুরি হয়ে যাওয়ায় আমরা মর্মাহত। এ ঘটনায় পুরোদমে তদন্ত চলছে। আপাতত এর বাইরে কোনো তথ্য দেয়া যাচ্ছে না।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জে শ্বাসকষ্টে মহিলার মৃত্যু, পরিবারের সদস্যরা কোয়ারেন্টিনে
পরবর্তী নিবন্ধবিন্দু পরিমাণ অনিয়ম সহ্য করা হবে না : প্রধানমন্ত্রী