কমলাপুরে রনির পাশে ব্যারিস্টার সুমন, জানালেন একাত্মতা

নিজস্ব প্রতিবেদক:

রেলের অনিয়ম-নৈরাজ্য বন্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনির আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বৃহস্পতিবার (২১ জুলাই) বিকেলে কমলাপুর রেলস্টেশনে যান তিনি। এসময় সেখানে রনিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী ছিলেন। শিক্ষার্থীরা রনির নেতৃত্বে সেখানে বিক্ষোভ করেন।

ব্যারিস্টার সুমন বলেন, রেলপথে পদে পদে অনিয়ম হচ্ছে। রেলমন্ত্রীর স্ত্রীর আত্মীয় পরিচয়ে ভাড়া না দেওয়ার প্রবণতা আমরা দেখেছি। এসব অনিয়মের সমাধান করে রেলওয়ের ঐতিহ্যকে ফিরিয়ে আনতে হবে।

তিনি আরও বলেন, রেলের অব্যবস্থাপনা চিহ্নিত করে এর সমাধান করতে হবে। অনলাইনে টিকিট কাটায় দুর্নীতি দেখা গেছে, সেটা প্রমাণ হলো। এখানে মাত্র দুই লাখ টাকা জরিমানা করলেই কী সব অব্যবস্থাপনার সমাধান আসবে? কখনই না। আজকে যারা ৬ দফা দাবি নিয়ে আন্দোলন করছেন তাদের সঙ্গে আমি একমত পোষণ করছি।

গত ৭ জুলাই রেলওয়ের অব্যবস্থাপনা ও যাত্রী হয়রানির প্রতিবাদে হাতে শিকল বাঁধা অবস্থায় কমলাপুর স্টেশনে অবস্থান নেন মহিউদ্দিন রনি। ১৩ দিন ধরে তিনি সেখানে অবস্থান করেন।

শুরুতে একা আন্দোলনে নামলেও পরে তার বন্ধু, সহপাঠীসহ আরও বেশ কয়েকজন শিক্ষার্থীও তাতে অংশ নেন। সেখানে অবস্থান নিয়ে গান, কবিতা, পথনাটক ও দুর্নীতিবিরোধী বিভিন্ন প্ল্যাকার্ডের মাধ্যমে প্রতিবাদ জানান তারা।

রনি ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

পূর্ববর্তী নিবন্ধআমেরিকা-ইংল্যান্ডও বিদ্যুৎ-জ্বালানি সাশ্রয়ের উদ্যোগ নিয়েছে: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধআট কার্যদিবস ধরে শেয়ারবাজারে সূচক নিম্নমুখী